ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

যে গুণ থাকলে পুরুষদের পছন্দ করে নারীরা

প্রকাশিত: ১৩:২৮, ২২ মার্চ ২০২৩; আপডেট: ১৪:৪৭, ২২ মার্চ ২০২৩

যে গুণ থাকলে পুরুষদের পছন্দ করে নারীরা

প্রতীকী ছবি

নারীদের মন বোঝা বড়ই জটিল বিষয়। তাদের হৃদয়ের গভীরতা মাপা পুরুষের নাগালের বাইরে। পুরুষেরা বারবার পছন্দের নারীর মন পেতে চান। তারা বুঝতেই পারেন না ভালোবাসার অংক মিলিয়ে দেওয়ার সূত্র কী!

এদিকে প্রেমের খেলায় হেরে গিয়ে অনেক পুরুষ দেখেশুনে বিয়ে করতে চান। তবে এখানেও তাদের হিল্লে হতে চায় না। কারণ তারা জানেনই না যে, নারীরা কেমন পুরুষ পছন্দ করেন। ফলে নিজের ভুলেই নিজের ডাল কাটেন।

বিশেষজ্ঞদের কথায়, এখন সব কিছুতেই নারীদের মতো প্রাধান্য পায়। আজ আর সেই দিন নেই, যখন পরিবারের সদস্যরা পাত্র পছন্দ করে মেয়ের বিয়ে দিয়ে দেবেন। বর্তমানে দেখেশুনে বিয়ের ক্ষেত্রেও নারীর মতামতকে গুরুত্ব দেন পরিবারের অন্যরা।

আর এখানেই গোল খান কিছু পুরুষ। তাই তাদের সম্বন্ধ দেখেও বিয়ে হতে চায় না। বরং আমাদের কাছ থেকে জেনে নিন, অ্যারেঞ্জড ম্যারেজের ক্ষেত্রে কেমন পুরুষ পছন্দ করেন পাত্রীরা।

১. 'ফার্স্ট ইমপ্রেশন ইজ দ্য লাস্ট ইমপ্রেশন'
যখনই পাত্রী দেখতে যাবেন, একটু সেজেগুজে যান। হালের ফ্যাশন সম্পর্কে জেনে নিন। আপনি এই দিকটায় নজর দিলেই দেখবেন পাত্রীর পছন্দের পাত্র হয়েছেন। আপনার ব্যক্তিত্বের সঙ্গে মাননসই জামাকাপড় পরুন। স্টাইলের ছটা ঠিকরে পড়ুক আপনার দেহ থেকে। এভাবেই সামনে থাকা নারীর হৃদয়ে জায়গা করে নিতে পারবেন। তিনি মনে গেঁথে নেবেন আপনার নাম।

২. চোখে থাক চোখ​
সম্বন্ধ দেখতে এসেছেন বলে কী সব সময় চোখ নামিয়ে রাখতে হবে? না, একবারই নয়। বরং মনোবিজ্ঞান বলছে, চোখে চোখ রেখে কথা বলা ব্যক্তিদের সকলেই পছন্দ করেন। এরপর পাত্রী দেখতে যাওয়ার সময় এই কাজটা করার কথা ভুলবেন না যেন। তার চোখে চোখ রেখে কথা বলুন। হলফ করে বলতে পারি, ফল পাবেনই পাবেন।

​৩. কথাবার্তায় স্মার্টনেস​
স্মার্ট ব্যক্তির চাহিদা সর্বত্র। তাই একটু স্মার্ট হওয়ার চেষ্টা করুন। প্রয়োজনে কোনো গ্রুমিং সেন্টারে ভর্তি হয়ে যান। এখান থেকেই শিখে নিতে পারবেন স্মার্টনেসের প্রথম পাঠ। তারপর পাত্রী দেখতে গেলেই এই পদ্ধতিগুলি ব্যবহার করুন। তখনই মন পাবেন তার। এছাড়া স্মার্টনেস ক্যারিয়ারে এগিয়ে যেতেও সাহায্য করবে আপনাকে। উন্নতি হবে তরতরিয়ে।

৪. সব প্রশ্নের উত্তর দিন
একজন নারী আপনার সঙ্গে জীবন কাটাবেন। তিনি আপনাকে চেনেন পর্যন্ত না। তার মনে আপনাকে নিয়ে অনেক প্রশ্ন থাকটাই স্বাভাবিক। তাই তার প্রশ্নের উত্তর দিতে হবে যত্ন সহকারে। তিনি যা জিজ্ঞেস করছেন, সবকিছুর যুতসই উত্তর দিন। কথার মধ্যে যেন বিশ্বাসযোগ্যতা ঝরে পড়ে। তবেই আপনি তার মন পেতে পারেন।

৫. প্রশংসা করুন​
এই একটা গুণ নিজের মধ্যে ঢেলে নিন। জানি দেখা সাক্ষাতের সুযোগ এবং সময় বেশি একটা পাবেন না। তবে যেটুকু সময় পাবেন, তাতেই তার প্রশংসা করুন। নারীরা নিজের প্রশংসা শুনতে ভালোবাসেন। আপনি এই কাজটি ঠিক মতো করতে পারলেই তার মন অনায়াসে জায়গা পেতে পারেন। তাই এখন থেকে পাত্রী দেখতে যাওয়ার সময় এই পদ্ধতিগুলি অবশ্যই কাজে লাগান।

এসআর

×