ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

হালফিল জুতা

প্রকাশিত: ০১:১২, ২৩ জানুয়ারি ২০২৩

হালফিল জুতা

.

শীতের জুতা আরামদায়ক ও ফ্যাশনাবল হওয়া প্রয়োজন। শু জোড়া শুধু ট্রেন্ডি হলেই চলবে না, পোশাক, পরিবেশ ও বয়সের সঙ্গেও মানানসই হতে হবে। এই শীতে পরিবেশ ও পোশাকের ধরন বুঝে লোফার, কেডস, পার্টি শু, কনভার্স পরছেন তরুন-তরুনীরা। তরুণদের পছন্দের কথা চিন্তা করে নতুন ডিজাইনের জুতা এনেছে ফ্যাশন হাউসগুলো। বাজারে তরুণদের নজর বেশি কনভার্সের দিকে। যা একই সঙ্গে আরামদায়কও হবে এবং ফ্যাশনেবল লুক দিবে।
নতুন ডিজাইনের এসব কনভার্সে রয়েছে বিভিন্ন রঙের মিশ্রণ। শীতের দিনে অনেকের মধ্যে হাঁটাহাঁটি, দৌড়ানো কিংবা খেলাধুলার প্রবণতা দেখা যায়। তাদের জন্য নতুন ডিজাইনের রানিং, ট্রেনিং, অ্যাথলেটিক, ওয়াকিং ও জিম এর জন্য রয়েছে আলাদা শু। ক্যাজুয়ালি পরার জন্য ট্রেন্টি সিনথেটিক এবং চামড়ার জুতা পাওয়া যাচ্ছে। যেগুলো গ্যাবাডিন, জিন্স, জ্যাকেট, ব্লেজার, সেমি ড্রেস, সেমি ক্যাজুয়াল, ক্যাজুয়াল পরা যাবে।’ বয়স যাদের একটু বেশি, তাদের জন্য ওপরে চামড়া রেখে আউটসোল্ড আরামদায়ক করা হয়েছে। একই সঙ্গে হালকা-গাঢ় মিক্সড লাল, সবুজ ও কালো রঙের কনভার্সও রয়েছে পছন্দের শীর্ষে। লেদার, কাপড় ও জিন্সের আদলে কনভার্সগুলো তৈরি। সুবিধা ও পছন্দের কথা বিবেচনা করে কনভার্সের মধ্যেও রয়েছে প্রকারভেদ। হাই কনভার্স, সেমি হাই কনভার্স, শু কনভার্স, প্লেইন কনভার্স, স্পোর্টস কনভার্স, ফিতা কনভার্স ইত্যাদি। অফিস গেটআপ বা করপোরেট জগতে লেদারের জুতার চল। এ জন্য লেদারের নতুন ডিজাইনের অফিশিয়াল শুর পাশাপাশি বাজারে রয়েছে ক্যাজুয়াল শীতের জুতা। কেডস ও বুটের আদলে তৈরি হচ্ছে এসব জুতা, যা একই সঙ্গে আরামদায়ক এবং ফ্যাশনেবলও।
মেয়েদের জন্যও আলাদা ডিজাইনের নতুন নতুন জুতা এনেছে ফ্যাশন হাউসগুলো। এবারও ভ্যালেরিনার প্রতি তরুণীদের আগ্রহ বেশি। তাদের কথা মাথায় রেখেই ভ্যালেরিনার ডিজাইন ও রঙে বৈচিত্র্য আনা হয়েছে। কালো, মেরুনসহ ডার্ক রঙে কাজ করা হয়েছে বেশি। ফ্লোরাল প্রিন্ট ও চেক প্রিন্টে কাজ করা ভ্যালেরিনায় এবারও চোখ তরুণীদের। এ ছাড়া সিনথেটিক ম্যাটিরিয়ালে তৈরি জুতাও পাওয়া যাচ্ছে বিভিন্ন ফ্যাশন হাউসে। টেক্সটাইল ম্যাটেরিয়ালে তৈরি জুতাও এবার শীতে তরুণীদের পছন্দে এগিয়ে আছে। বাজার ঘুরে জানা গেল, এখনকার তরুণ-তরুণীরা শুধু ফ্যাশন নয়, সঙ্গে কমফোর্টও চান। তাঁদের কথা মাথায় রেখেই ডিজাইনে পরিবর্তন আনছে ব্র্যান্ডগুলো। জুতায় প্যাডিং রাখছে কম্পানিগুলো। ফুট বেডে সফট ফোম-জাতীয় পদার্থ ব্যবহার করছে তারা।  
কোথায় পাবেন: পছন্দের ডিজাইন বেছে নিতে পারবেন এলিফ্যান্ট রোডের জুতার মার্কেটে। এ ছাড়া ব্র্যান্ডের মধ্যে বাটা, এপেক্স, জেনিস, লিবার্টি, বে এম্পোরিয়াম, ফরচুনাসহ বড় বড় ফ্যাশন হাউসে মিলবে শীতের ফ্যাশনেবল জুতা। ১ হাজার টাকা থেকে শুরু করে মান অনুযায়ী বিভিন্ন দামের জুতা পাওয়া যাবে।

ফ্যাশন ডেস্ক
পোশাক ও ছবি : ইজি

 

monarchmart
monarchmart