ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

বিয়ের কনের মানানসই লেহেঙ্গা

প্রকাশিত: ১১:২৯, ১৫ জানুয়ারি ২০২৩

বিয়ের কনের মানানসই লেহেঙ্গা

লেহেঙ্গা

বিয়ে একটি গুরুত্বপূর্ণ পারিবারিক ও সামাজিক বন্ধন। তাই বিয়ের সবকিছু আয়োজনে আলাদা বিশেষত্ব থাকা চাই। বিশেষ করে বিয়ের দিনের বর - কনের পোশাকের  সঠিক রঙ বেছে নেওয়াটা খুবই জরুরী। এক্ষেত্রে কনের পোশাকের রঙের গুরুত্ব যেনো আরও বেশি। সুন্দর ও সঠিক পোশাক কনের রূপ - সৌন্দর্য এবং  ব্যক্তিত্বকে আরও ভাল ভাবে ফুটিয়ে তুলতে সাহায্য করে। আর পোশাকের ডিজাইন এবং রঙ - এই দুইয়ের মিশেলেই বিয়ের দিন কনে যেনো আলোর রোশনাই ছড়িয়ে দেয়।

বিয়ের কনের পোশাকের রঙ হিসেবে লাল এবং গোলাপিই বেশি প্রাধান্য পায়। কেননা, এই দুটো রঙকেই শুধু বিয়ের রঙ মনে করা হয়। এটা হোক বেনারসি শাড়ি কিম্বা  লেহেঙ্গা, রঙ যেনো এগুলোই চাই। তবে অন্যান্য রঙের যে গুরুত্ব নেই, তা কিন্তু মোটেই নয়। রঙ ছাড়া আরও একটা জিনিস গুরুত্বপূর্ণ, সেটা হল রঙের টোন। এটা সঠিক মাত্রা পেলে তবেই পোশাক হয়ে ওঠে ফ্যাশনেবল। 

 পেস্তা সবুজ : 
এই বিয়ের মৌসুমে পেস্তা সবুজ জমির উপর সোনার কাজ করা প্যাস্টেল শেডের পোশাক। এমন পোশাক ভারতীয় ফ্যাশন ডিজাইনার মণীশ মালহোত্রার ট্রেডমার্ক। পোশাকে যেন সুরেলা মেজাজ। এমন পোশাক দেখে চোখে আশ্চর্য শান্তি নেমে আসে। বিয়ের দিন তাই কনে যদি লেহেঙ্গা পড়ে, এই রঙ পছন্দের তালিকায় প্রথম দিকে থাকা উচিত।

টি রোজ আইভরি : 
নতুন কিছু করতে চাইলে এই রঙের জুড়ি নেই। এটা যেনো উজ্জ্বল এবং উদ্ধত রঙের মানিকজোড়। কনের  আত্মবিশ্বাসী নারী ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলবে যথাযথ। টি রোজ আইভরি রঙের লেহেঙ্গা তাই অল টাইম ফেভারিট। এর গাঢ় থিম, সূক্ষ কাজ থেকে চোখ ফেরানো যাবে না।

ব্লাশ পিঙ্ক : 
ইদানীং প্রি ম্যারেজ সেরিমনি চোখে পরছে খুব। দিনের আলোয় হবু বর আর কনের ফটোশুটে পোশাকের চমকে চোখে ঝিলমিল লেগে যেতে বাধ্য। এমন দিনে ব্লাশ পিঙ্কের পোশাক একেবারে যথাযথ। মিষ্টি মুহূর্তকে আরও বেশি মিষ্টি করে তুলতে এর জুড়ি নেই।মাস্টার্ড ইয়েলো এবং ট্যানজারিন : 
হিন্দু রীতি অনুসারে এই দুটো রঙই খুব শুভ। কনেদের সৌভাগ্য নিয়ে আসে। বিয়ের সকালে বিশেষ করে গায়ে হলুদের সময় মাস্টার্ড ইয়েলো এবং ট্যানজারিন পোশাকই প্রথম পছন্দ। আজকাল মুসলিম বিয়েতেও এটা পছন্দনীয় হয়ে ওঠেছে।

মাল্টিকালার : 
মাল্টিকালার লেহেঙ্গা অনেক নারীরই প্রথম পছন্দ। এর কোনও বিকল্প নেই। গাঢ় এবং হালকা গোলাপি জমিতে লাল এবং ফিরোজা রঙের খেলা। এর সঙ্গে নীলের শেড। সুপার ডুপার হিট। আশেপাশের লোকেদের সম্মোহিত করে রাখবে এই রঙের লেহেঙ্গা।

এমএস

monarchmart
monarchmart