ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মায়ের সাথে তর্কের পর বাড়িছাড়া, ৯ দিন ধরে নিখোঁজ কিশোর

প্রকাশিত: ১৫:৪০, ২১ এপ্রিল ২০২৪

মায়ের সাথে তর্কের পর বাড়িছাড়া, ৯ দিন ধরে নিখোঁজ কিশোর

ইব্রাহিম মুহাম্মদ।

তুচ্ছ ঘটনা নিয়ে মায়ের সঙ্গে তর্ক হলে রাগ করে বাড়ি থেকে বেরিয়ে যায়  এক কিশোর। তার নাম ইব্রাহিম মুহাম্মদ। সেই ঘটনার পর কেটে গেছে এক সপ্তাহেরও বেশি সময়। কিন্তু এখনও বাড়ি ফেরেনি সে।

এমন অবস্থায় ইব্রাহিমকে ফিরে পেতে ব্যাকুল তার বাবা-মা। পুলিশও খোঁজ করছে নিখোঁজ এই কিশোরের। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে (ইউএই)।

রবিবার (২১ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম খালিজ টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, আরব আমিরাতের আজমান পুলিশ ১৭ বছর বয়সী ইব্রাহিম মুহাম্মাদকে খুঁজছে। ফোনকল না রিসিভ করা নিয়ে মায়ের সঙ্গে তর্কের পর গত ১২ এপ্রিল আল রাওদা ১ এ তাদের বাসা থেকে বের হয়ে যায় সে। এরপর ৯ দিন কেটে গেলেও তার কোনও খোঁজ মেলেনি।

তবে ইব্রাহিমের পরিবার এখন তাকে ফিরে পেতে ব্যাকুল এবং কারও কাছে তার সন্ধান থাকলে তাদের কাছে বা আজমান পুলিশকে তথ্য দিতে বলছে তার পরিবার।

খালিজ টাইমস বলছে, ইব্রাহিমের বাবা মোহাম্মদ মাশুক পাকিস্তান থেকে আরব আমিরাতে এসেছিলেন। তিনি বলেছেন, ‘আমাদের সত্যিই তাকে ফেরত পাওয়া দরকার। ইব্রাহিম, তুমি যদি এটি পড়ে থাক, তবে দয়া করে বাড়িতে ফিরে এসো।’

অন্যদিকে উদ্বেগ প্রকাশ করে ইব্রাহিমের মা বলেন, ‘আমরা খুব চিন্তিত। তাকে ছাড়া প্রতিটি মুহূর্ত অনন্তকালের মতো মনে হয়।’

ইব্রাহিমকে সর্বশেষ দেখা গেছে একটি কালো শার্ট পরা অবস্থায় এবং এসময় তার কাছে সাম্প্রতিক ঈদ উদযাপনের সময় সালামি হিসেবে পাওয়া কিছু অর্থ ছিল। ইব্রাহিমের মা বলছেন, ‘আমি জানি না সে কিভাবে বেঁচে আছে, এবং আমরা তার ফিরে আসার জন্য দোয়া করছি।’

ইব্রাহিমের পরিবার বলেছে, তারা সম্ভাব্য প্রতিটি এলাকায় তার অনুসন্ধান করেছে এবং নিখোঁজ প্রতিবেদনও দায়ের করেছে। ইব্রাহিমের মা বলেন, আমরা তার সব বন্ধুবান্ধব ও আত্মীয়দের জিজ্ঞাসা করেছি। দুই ছেলের মধ্যে ইব্রাহিম বড়।

খালিজ টাইমস বলছে, ইব্রাহিমের নিখোঁজ হওয়ার পরে গত ১৪ এপ্রিল আরব আমিরাতের শারজাহ থেকে ১৭ বছর বয়সী পাকিস্তানের আরও এক কিশোর নিখোঁজ হয়েছিল। কিন্তু পাঁচ দিন পর তাকে ফিরে পায় তার পরিবার।

ছেলেটির বাবা জানান, তিনি তার ছেলেকে কাঠমিস্ত্রি ডেকে আনতে পাঠিয়েছিলেন, কিন্তু সে নিখোঁজ হয়ে যায়। তার ফিরে আসার পরিস্থিতিও অস্পষ্ট রয়ে গেছে, কারণ তার বাবা গোপনীয়তার কারণে এ বিষয়ে বিস্তারিত জানাতে অস্বীকার করেছেন।

প্রসঙ্গত, সাম্প্রতিক মাসগুলোতে সংযুক্ত আরব আমিরাতে কিশোর-কিশোরীদের নিখোঁজ  হওয়ার বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। আর এই বিষয়টি বয়সে তরুণদের এবং তাদের পরিবারের মুখোমুখি হওয়ার বিষয়ে চ্যালেঞ্জগুলোই তুলে ধরছে।

এর আগে গত মাসে শারজাহতে নিখোঁজ হওয়া এক ফরাসি কিশোরীকে তার বাড়ি থেকে কাছেই মরুভূমিতে পাওয়া যায়। একইভাবে, শারজাহের এক অটিস্টিক কিশোর সেখানকার এক শপিং মল থেকে নিখোঁজ হয়ে যায় এবং পরে তার খোঁজ পাওয়া যায় দুবাই বিমানবন্দরের ১৮ কিলোমিটার দূরে।

তাসমিম

×