ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

নির্বাচনের আগে মুক্তি পাচ্ছেন না কেজরিওয়াল

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৩, ১৫ এপ্রিল ২০২৪

নির্বাচনের আগে মুক্তি পাচ্ছেন না কেজরিওয়াল

অরবিন্দ কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালকে আপাতত তিহার কারাগারেই থাকতে হচ্ছে। সোমবার দেশটির সুপ্রিম কোর্ট তার আবেদনের জরুরি শুনানিতে রাজি না হয়ে দুই সপ্তাহ পর তারিখ ধার্য করেছে। খবর এনডিটিভির। 
এর ফলে প্রথম দফায় লোকসভা নির্বাচনের ভোট গ্রহণের সময় তাকে কারাগারেই থাকতে হচ্ছে। কেজরিওয়ালের আবেদনের বিষয়ে তাকে গ্রেপ্তার করা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরট (ইডি) কোনো সাড়া দেয়নি।

সুপ্রিম কোর্ট তদন্তকারী সংস্থাটিকে ২৭ এপ্রিলের মধ্যে দিল্লির মুখ্যমন্ত্রীর আবেদনের জবাব দিতে বলেছে। এর আগে দিল্লির হাইকোর্টে ইডির গ্রেপ্তারির বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন কেজরিওয়াল। দিল্লি হাইকোর্ট ইডির সিদ্ধান্তকে বহাল রেখেছে। আদালত বলেছে, কেন্দ্রীয় এজেন্সি আইন মেনে উপযুক্ত তথ্য প্রমাণের ভিত্তিতে কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছে। সুপ্রিম কোর্টেও দিল্লির মুখ্যমন্ত্রী স্বস্তি না পাওয়া ভোটের আগে তার জেলমুক্তি মোটামুটি নিশ্চিত হয়ে গেছে। যদিও তিনি নিম্ন আদালতে জামিনের আবেদন করতে পারবেন। জামিন পাওয়ার আগে তাকে গ্রেপ্তার করতে পারে সিবিআই।

উল্লেখ্য, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ ইডির হাতে গ্রেপ্তার হয়েছিলেন কেজরিওয়াল। এরপর তাকে দিল্লির রাউজ এভিনিউ কোর্টে হাজির করা হলে, আদালত তাকে ২৮ মার্চ পর্যন্ত ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছিল।

×