ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

অমর একুশের আয়োজনে ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের মনোমুগ্ধকর পরিবেশনা

প্রকাশিত: ১৮:৩৫, ৩ মার্চ ২০২৪

অমর একুশের আয়োজনে ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের মনোমুগ্ধকর পরিবেশনা

মনোমুগ্ধকর পরিবেশনা।

ক্যাম্বেলটাউন বাংলা স্কুল ‘নিজ স্কুল প্রাঙ্গণে’ বছর জুড়ে নানা অনুষ্ঠান আয়োজনের পাশাপাশি সিডনির অন্যান্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের আমন্ত্রণে সাড়া দিয়ে থাকে। বাংলা ভাষা ও সংস্কৃতি চর্চা, প্রচার ও প্রসারের দায়বদ্ধতা থেকে সমমনা সংগঠনের সাথে এক হয়ে কাজ করার তাগিদ থেকে এই প্রয়াস নেওয়া হয়। 

রবিবার (৩ মার্চ) সিডনির এশফিল্ড পার্কে শহরের সবচেয়ে বৃহৎ ভাষা ভিত্তিক সংগঠন একুশে একাডেমি আয়োজন করে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠান। সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠানের মঞ্চে ক্যাম্পবেলটাউন বাংলা স্কুলের ছাত্র-ছাত্রীদের মোহনীয় পরিবেশনা উপস্থিত দর্শকদের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি করে। 

বাংলা স্কুলের পক্ষে একুশের এই আয়োজনে যোগ দেয় গার্গি, অনিরুদ্ধ, জারা, নাসভা, নাশিয়া, নুসাইবা, মারজান, অর্ণা, মৃন্ময়ী, জেইনা ও জাহিয়া। ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের ব্যবস্থাপনা পর্ষদ সদস্য নাজমুল আহসান খানের নির্দেশনা ও সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে সহায়তা করেন অধ্যক্ষা রুমানা খান মোনা, কার্যকরী কমিটির সহ সভাপতি ফায়সাল খালিদ শুভ ও শ্রেণি শিক্ষক নুসরাত মৌরি।

অভিভাবকদের পক্ষে সহায়তা করেন- সন্ধ্যা, সিলভিয়া, ওয়াহেদ, বিশাখা, তাবাসসুম, সজীব, ফাহিমা, ফেরদৌস ও নূরীণ। তবলায় সঙ্গত করেন মিঠু বর্মন। 

উল্লেখ্য, ক্যাম্বেলটাউন বাংলা স্কুল প্রতি রবিবার সকাল দশটা থেকে দুপুর একটা পর্যন্ত ধর্ম বর্ণ নির্বিশেষে সব বাংলা ভাষাভাষীদের জন্য উন্মুক্ত থাকে।

এম হাসান

×