ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

বিদেশে বসে ষড়যন্ত্র করলেও রেহাই পাবে না: তথ্যমন্ত্রী

সাইফুল ইসলাম তালুকদার, ইউএই 

প্রকাশিত: ২০:৩৫, ৩ ডিসেম্বর ২০২৩

বিদেশে বসে ষড়যন্ত্র করলেও রেহাই পাবে না: তথ্যমন্ত্রী

দুবাইয়ে রাঙ্গুনিয়া বাসীর আয়োজিত সভায় বক্তব্য রাখছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ।

বিদেশে বসে যারা বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার চালায় তাদের প্রতিরোধে প্রবাসীদের সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার (২ ডিসেম্বর) সংযুক্ত আরব আমিরাতের দুবাই কাল্টন হোটেল বলরুমে প্রবাসী রাঙ্গুনিয়াবাসী আয়োজিত মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি। 

ড. হাছান মাহমুদ বলেছেন, বিদেশে থেকে অপপ্রচার চালালেও রেহাই পাওয়া যাবে না। ইতোমধ্যে অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। গাজায় ইসরাইলের বর্বরোচিত হামলার বিরুদ্ধে বিএনপি-জামায়াত একটি কথাও বলেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর প্রতিবাদ জানিয়েছেন। আমি তথ্যমন্ত্রী হিসেবে এবং দলের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে প্রায় প্রতিদিনই প্রতিবাদ জানিয়ে আসছি। 

তিনি বলেন, এরা ক্ষমতায় যাওয়ার জন্যই শুধু ধর্মকে ব্যবহার করে। আসলে আল্লাহ তা'আলা ওদের উপর নারাজ  হয়ে গেছে। তার জন্য তারা ২৮ অক্টোবর ঘটনা ঘটিয়েছে।
 
আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলহাজ্ব  ইফতেখার হোসেন বাবুলের সভাপতিত্বে সাইফুল ইসলাম তালুকদার ও সোহরাবের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি। বিশেষ  অতিথি ছিলেন দুবাই নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, বাংলাদেশ সমিতি দুবাইয়ের পরিচালক ও অনুষ্ঠান প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাওলানা ফজলুল কবির চৌধুরী, কনস্যুলেটর প্রেস সচিব মো. আরিফুর রহমান। 

বক্তব্য রাখেন- মো. আবু চৌধুরী, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদার, রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহম্মদ ইউনুস, তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এর পিও ইমরুল করিম রাশেদ, মোহাম্মদ কায়সার, মোজাম্মেল ফরিদ, এমদাদ হোসেন, সাজ্জাদুল ইসলাম রুবেল, দিদারুল আলম হাসান, মোহাম্মদ ওসমান গনি, শোয়াইব হোসেন, দুবাই বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক আনসারুল হক, দুবাই আওয়ামী লীগের সভাপতি মোজাহের উল্লাহ মিয়া, হাজী শফিকুল ইসলাম, মোহাম্মদ বাবুল, মোহাম্মদ ফয়সাল, মোহাম্মদ জাহাঙ্গীর, তপন কান্তি শীল, মোহাম্মদ জাহেদুল আলম,আব্দুল মান্নান, মো. ফয়েজ, মোহাম্মদ তারেক, আব্দুর রাজ্জাক, হাফেজ মোহাম্মদ জোনায়েদ, হোসাইন রিম, রেজাউল করিম, মোহাম্মদ নজরুল প্রমুখ ।  

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে অনুষ্ঠিত কোপ-২৮ অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে যোগ দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, এমপি। দেশটির প্রেসিডেন্ট কর্তৃক দুবাইএর জুবিলী পার্কে অনুষ্ঠিত জাতীয় দিবসের অনুষ্ঠানে প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন ড. হাছান মাহমুদ। অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধান এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
 

 

এম হাসান

×