ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

প্রাথমিকের চার শিক্ষক কারাগারে

প্রকাশিত: ১৭:৪৬, ৯ আগস্ট ২০২৩; আপডেট: ১৮:৫৭, ৯ আগস্ট ২০২৩

প্রাথমিকের চার শিক্ষক কারাগারে

প্রতীকী ছবি।

টাকা দিয়ে চাকরি পাওয়া চার শিক্ষক সমন পেয়ে আদালতে হাজির হয়েছিলেন সোমবার (৭ আগস্ট)। আদালতে আত্মসমর্পণের পর চার শিক্ষকের জামিনের আবেদন খারিজ করে দেয় বিচারক। এরপর আদালতের নির্দেশে চার শিক্ষককে  কারাগারে পাঠানো হয়েছে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে। 

ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গে। সোমবার (৭ আগস্ট) পশ্চিমবঙ্গের আলিপুর নগর দায়রা আদালতের বিচারক অর্পণ চট্টোপাধ্যায়ের নির্দেশে ওই চার শিক্ষককে গ্রেপ্তার করা হয়। এরা সকলেই মুর্শিদাবাদ জেলার বাসিন্দা। আলিপুর নগর দায়রা আদালতের বিচারক অর্পণ চট্টোপাধ্যায় এই বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছেন।

২১ আগস্ট পর্যন্ত তাদের প্রেসিডেন্সি সংশোধনাগারে রাখা হবে। ওই দিনই মামলার পরবর্তী শুনানি হবে। জানা গেছে, আদালতে সিবিআইয়ের দেয়া চার্জশিটে এ চারজনের নাম রয়েছে।

গ্রেপ্তারকৃত চারজন হলেন জাহিরউদ্দিন শেখ, সায়গর হোসেন, সিমার হোসেন এবং সৌগত মণ্ডল। গ্রেপ্তারের আগে তারা প্রত্যেকেই চাকরিরত ছিলেন। নিয়োগ দুর্নীতি মামলায় এই চারজনকেই জেরা করেছে সিবিআই। প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় সাক্ষী হিসেবে সিবিআইয়ের চার্জশিটে নাম রাখা হয়েছিল তাদের।

সিবিআইয়ের চার্জশিটের তথ্য অনুযায়ী, ঘুষ গ্রহণকারী ব্যক্তি তাপসকে এই চারজনের মধ্যে সবচেয়ে বেশি টাকা দিয়েছিলেন সায়গর। তিনি ৬ লাখ টাকা দিয়েছিলেন প্রাথমিকের শিক্ষকের চাকরির জন্য। জাহিরউদ্দিন এবং সৌগত দিয়েছিলেন সাড়ে ৫ লাখ টাকা করে। সিমার দিয়েছিলেন ৫ লাখ টাকা। চার জনেই অযোগ্য হওয়া সত্ত্বেও স্কুলে চাকরি পান।

অভিযুক্তরা হাজিরা দেয়ার সঙ্গে সঙ্গে তাদের আইনজীবীরা আগাম জামিনের আবেদন করেন। কিন্তু বিচারক তা খারিজ করে দেন। তিনি বলেন, কেন তাদের জামিন দেয়া হবে? তাদের জন্যই এত কিছু।

তিনি ওই প্রাথমিক শিক্ষকদের উদ্দেশ্যে প্রশ্ন তোলেন, আপনাদেরই বলতে হবে যে কেন আপনাদের জামিন দেয়া হবে। আপনাদের কাছে কেউ নিশ্চয়ই টাকা চাইতে যায়নি। আপনারা টাকা নিয়ে গিয়েছেন।

পরে ওই শিক্ষককে বিচারবিভাগীয় হেফাজতে নেয়ার নির্দেশ দেন বিচারক। আগামী ২১ আগস্ট পর্যন্ত তাদের প্রেসিডেন্সি শোধনাগারে রাখা হবে।

আরও পড়ুন >>  

মৃত্যুর আগে প্রাক্তনকে কাছে চান স্ত্রী, ইচ্ছে পূরণ করলেন স্বামী

এসএসসি উত্তীর্ণদের জন্য বড় সুখবর

বিশ্বকাপে সূচি বদলালো আইসিসি

নতুন কর্মসূচি ঘোষণা করল বিএনপি

অক্টোবরে মতিঝিল পর্যন্ত চলবে মেট্রোরেল

জাতীয় সংসদ নির্বাচনের তফসিল নভেম্বরে

এমএম

সম্পর্কিত বিষয়:

×