ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ডোনাল্ড ট্রাম্প গ্রেপ্তার হতে পারেন আজ

প্রকাশিত: ১১:৫৯, ২১ মার্চ ২০২৩

ডোনাল্ড ট্রাম্প গ্রেপ্তার হতে পারেন আজ

ডোনাল্ড ট্রাম্প

এক পর্নো তারকাকে বিপুল পরিমাণ অর্থ দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। এমন অভিযোগে যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা হয়েছে বলে শোনা যাচ্ছে। সেই মামলায় মঙ্গলবার তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে। গ্রেপ্তারও করা হতে পারে তাকে। আর সেটি হলে, এটি হবে নজিরবিহীন এক ঘটনা। অপরাধে অভিযুক্ত হয়ে গ্রেপ্তার হওয়া একমাত্র সাবেক মার্কিন প্রেসিডেন্ট হবেন তিনি। 

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, এক ডজনেরও বেশি সিনিয়র কর্মকর্তারা রোববার নিউইয়র্ক শহরের মেয়র এরিক অ্যাডামসের সিনিয়র নিরাপত্তা সহযোগীদের সঙ্গে আলাপ করেছেন। ট্রাম্পকে গ্রেপ্তার করা হলে সম্ভাব্য ‘বিক্ষোভের’ জন্য নিরাপত্তা ও আনুষঙ্গিক পরিকল্পনা নিয়ে আলোচনা করেছেন তারা। গ্রেপ্তার পরবর্তী ‘বিক্ষোভ’ মোকাবিলায় সম্ভাব্য সকল প্রস্তুতি নিয়ে রেখেছে প্রশাসন। 

এর আগে গ্রেপ্তারের শঙ্কা প্রকাশ করে সমর্থকদের প্রতিবাদ জানানোর আহ্বান জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট। ম্যানহাটন জেলা অ্যাটর্নির অফিস থেকে ফাঁস হওয়া তথ্যের উদ্ধৃতি দিয়ে গত শনিবার সকালে ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে লেখেন, আগামী মঙ্গলবার শীর্ষস্থানীয় রিপাবলিকান প্রার্থী ও যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্টকে গ্রেপ্তার করা হবে। প্রতিবাদ করুন। 

এরপর সোমবার সন্ধ্যায় নিউইয়র্কে মাত্র কয়েক ডজন ট্রাম্প সমর্থক একটি বিক্ষোভে অংশ নিয়েছিলেন।

অভিযোগ রয়েছে, সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে যৌন সম্পর্কের ঘটনা গোপন রাখতে তাকে অর্থ দিয়েছিলেন ট্রাম্প। ড্যানিয়েলসের দাবি, ট্রাম্পের সঙ্গে তার যৌন সম্পর্ক ছিল। ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে ওই বিষয়ে মুখ না খুলতে তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন ট্রাম্পের আইনজীবী। পাঁচ বছর ধরে এ ঘটনা তদন্ত করেছেন ম্যানহাটনের জেলা অ্যাটর্নি। 


 

টিএস

×