ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

খবর এজেন্সি ফ্রান্স প্রেসের

টেসলার ৭.৯ মিলিয়ন শেয়ার বিক্রি করলেন ইলন মাস্ক

প্রকাশিত: ১৫:৪৩, ১০ আগস্ট ২০২২

টেসলার ৭.৯ মিলিয়ন শেয়ার বিক্রি করলেন ইলন মাস্ক

ইলন মাস্ক

টেসলার ৭.৯ মিলিয়ন শেয়ার বিক্রি করেছেন বিশ্বের শীর্ষ ধনকুবের ইলন মাস্ক। যার মোট মূল্যমান ৬.৯ বিলিয়ন ডলার।মঙ্গলবার প্রকাশিত নথি থেকে এ তথ্য জানা গেছে। টুইটারের সাথে ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি নিয়ে আইনি লড়াইয়ের মধ্যে এ খবর প্রকাশিত হয়েছে। গত এপ্রিলেও টেসলার শেয়ার বিক্রি করেছিলেন ইলন মাস্ক। খবর এজেন্সি ফ্রান্স প্রেসের।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত নথি অনুসারে, টেসলা নির্বাহী ইলন মাস্ক গত ৫ থেকে ৯ আগস্টের মধ্যে প্রায় ৭.৯ মিলিয়ন শেয়ার বিক্রি করেছেন। মঙ্গলবার রাতে মাস্ক টুইটারে নিজেও এ তথ্য নিশ্চিত করেছেন। 
চুক্তি থেকে সরে যাওয়ার ঘোষণা দেওয়ায় ইলন মাস্কের সঙ্গে আইনি লড়াইয়ে নেমেছে টুইটার। আগামী অক্টোবরে বিচার প্রক্রিয়া শুরু হবে। ইলন মাস্কও জালিয়াতির অভিযোগে একটি পাল্টা মামলা দায়ের করেছেন। তার অভিযোগ, ব্যবসার মূল দিকগুলি সম্পর্কে তাকে বিভ্রান্ত করেছে টুইটার কর্তৃপক্ষ।
৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে টুইটার ক্রয়ের ঘোষণা দিয়ে চমকে দিয়েছিলেন ইলন মাস্ক। টুইটার ক্রয়ের জন্য ইলন মাস্ক গত এপ্রিলে বৈদ্যুতিক গাড়ি নির্মাণ প্রতিষ্ঠানের ৮.৫ বিলিয়ন ডলার মূল্যের শেয়ার বিক্রি করেছিলেন। পরে ভুয়া অ্যাকাউন্ট ও স্প্যামের বিষয়ে তথ্য না দেওয়ায় টুইটার ক্রয়ের প্রক্রিয়া থেকে সরে যান তিনি।


 

টিএস