ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

রাশিয়ার দুই বিমানঘাঁটিতে বিস্ফোরণ

প্রকাশিত: ২০:৪১, ৫ ডিসেম্বর ২০২২

রাশিয়ার দুই বিমানঘাঁটিতে বিস্ফোরণ

রাশিয়ার দুই সামরিক বিমানঘাঁটিতে বিস্ফোরণ। ছবি: সংগৃহীত

রাশিয়ার দুই সামরিক বিমানঘাঁটিতে বিস্ফোরণ ঘটেছে বলে প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। 

প্রতিবেদনে বলা হয়, আক্রান্ত দুই বিমানঘাঁটির অবস্থান রাশিয়ার ইউক্রেন সীমান্ত থেকে কয়েকশ’ কিলোমিটার দূরে। তাৎক্ষণিকভাবে এসব বিস্ফোরণের কারণ জানা যায়নি। তবে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে এ সম্পর্কে অবগত করা হয়েছে বলে জানিয়েছেন ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ।

প্রতিবেদনে আরও বলা হয়, সোমবার রাশিয়ার রাজধানী মস্কোর দক্ষিণ-পূর্বে রিয়াজান শহরের কাছে একটি বিমানক্ষেত্রে জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণে তিনজন নিহত এবং ছয়জন আহত হয়েছে।

অন্যদিকে ইউক্রেনের প্রায় ৬০০ কিলোমিটার পূর্বে সারাতোভ অঞ্চলে এঙ্গেলস বিমান ঘাঁটিতে কমপক্ষে একটি বড় বিস্ফোরণ ঘটেছে। যেখানে আরও দুইজন আহত হয়েছেন।

সারাতোভ শহরের বাসিন্দাদের সোশ্যাল-মিডিয়া পোস্টে সোমবার স্থানীয় সময় সকাল ৬ টায় এঙ্গেলস-২ বিমান ঘাঁটিতে একটি বড় বিস্ফোরণে দেখা যায়।

সারাতোভের গভর্নর রোমান বুসারগিন একটি বিবৃতি জারি করে স্থানীয় বাসিন্দাদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

এদিকে বিবিসির রাশিয়ার সম্পাদক স্টিভেন রোজেনবার্গ জানান , এই বিস্ফোরণের ঘটনাগুলো এমন একসময় ঘটলো যখন রাশিয়া ইউক্রেনের পাওয়ার গ্রিড এবং অন্যান্য বেসামরিক অবকাঠামোকে লক্ষ্য করে ব্যাপক বিমান হামলা চালাচ্ছে। ফলে রাশিয়ার দুটি ভিন্ন সামরিক স্থানে দুটি বিস্ফোরণের পেছনে ইউক্রেন থাকতে পারে বলে জল্পনাকে উস্কে দেবে ৷

 

এমএম

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart