ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বজুড়ে করোনায় ২৮৪ জনের মৃত্যু

প্রকাশিত: ১০:৪২, ২১ মার্চ ২০২৩

বিশ্বজুড়ে করোনায় ২৮৪ জনের মৃত্যু

বিশ্বে করোনায় ২৮৪ জনের মৃত্যু। 

বিশ্বজুড়ে গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮৪ জন। তবে কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। 

গত একদিনে বিশ্বে নতুন করে মারা গেছেন ২৮৪ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৫৭৩ জন।

মঙ্গলবার (২২ মার্চ) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে গত একদিনে বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে রাশিয়ায়। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে ফ্রান্স। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, রাশিয়া, তাইওয়ান ও জাপান। এতে বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি ২৫ লাখ ৮৯ হাজার ৪৫৫ জনে। অন্যদিকে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ লাখ ২০ হাজার ২৮৫ জনে।

এদিকে গত একদিনে রাশিয়ায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৩১০ জন এবং মারা গেছেন ৩১ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২৫ লাখ ১৬ হাজার ৫০৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৬ হাজার ৮৬৫ জনের।

অন্যদিকে ফ্রান্সে গত একদিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৭০ জন এবং মারা গেছেন ৬৩ জন। করোনার শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৭ লাখ ৪ হাজার ৭৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৫ হাজার ৩৭৭ জন মারা গেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। 

এমএম

×