ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

ডেঙ্গুতে মৃত্যু নেই, হাসপাতালে ৩০৮ 

প্রকাশিত: ১৯:৪২, ৫ ডিসেম্বর ২০২২

ডেঙ্গুতে মৃত্যু নেই, হাসপাতালে ৩০৮ 

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ৩০৮

দেশে গত একদিনে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০৮ জন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগী সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৩২ জনে। 

একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

সোমবার (৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, রোববার (৪ ডিসেম্বর) সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩০৮ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১৭২ জন ও ঢাকার বাইরের ১৩৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ৫৮ হাজার ৯২৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৭ হাজার ৩৯০ জন এবং ঢাকার বাইরের ২১ হাজার ৫৩৭ জন।

অন্যদিকে, সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৫৭ হাজার ৩৩৮ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৬ হাজার ৪৫৬ জন এবং ঢাকার বাইরের ২০ হাজার ৮৮২ জন।

গত একদিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর পাওয়া যায়। এনিয়ে ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ২৫৭ জনের। এবছর ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়।

এমএম

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart