ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

সমন্বয় ও পর্যালোচনা সভার সিদ্ধান্ত

বিজয়ের মাসেই চালু হবে সুপার স্পেশালাইজড হাসপাতাল

প্রকাশিত: ১৮:২২, ৩০ নভেম্বর ২০২২

বিজয়ের মাসেই চালু হবে সুপার স্পেশালাইজড হাসপাতাল

সুপার স্পেশালাইজড হাসপাতাল দ্রুত চালুর বিষয়ে একটি গুরুত্বপূর্ণ সমন্বয় ও পর্যালোচনা সভা অনুষ্ঠিত

উদ্বোধনের পর প্রায় আড়াই মাস পার হয়ে গেলেও এখনো চিকিৎসা কার্যক্রম চালু হয়নি দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালে। তবে বিজয়ের মাসেই হাসপাতালটিতে চিকিৎসা কার্যক্রম শুরু হবে বলে সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার সুপার স্পেশালাইজড হাসপাতাল দ্রুত চালুর বিষয়ে একটি গুরুত্বপূর্ণ সমন্বয় ও পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে এসময় জানানো হয়, শুরুর দিকে ওপিডি ও ল্যাব সার্ভিস চালু করা হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে হাসপাতালের কার্ডিওভাসকুলার ও স্ট্রোক সেন্টার, মাদার এন্ড চাইল্ড হেলথ সেন্টার, কিডনী ডিজিজেস ও ইউরোলজি সেন্টার, হেপাটোবিলিয়ারি, পেনক্রিয়েটিক, লিভার ট্রান্সপ্ল্যান্ট ও গ্যাস্ট্রোএন্টারোলজি সেন্টার, ইমাজেন্সি মেডিক্যাল কেয়ার ট্রমা সেন্টারসহ বিভিন্ন সেন্টারগুলো চালু করা হবে।  

সভায় স্বাস্থ্যমন্ত্রী জনাব জাহিদ মালেক দেশের রোগীদের চিকিৎসেবার প্রয়োজনে সুপার স্পেশালাইজড হাসপাতাল দ্রুত চালুর লক্ষ্যে প্রয়োজনীয় জনবল নিয়োগ, প্রশিক্ষিত জনবল নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ জানান, দেশের রোগীদের স্বার্থে সুপার স্পেশালাইজড হাসপাতাল দ্রুত চালু করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে সকল কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। হাসপাতালটি যাতে বিশ্বমানের আদলে চালু করা যায় সে লক্ষ্যে ইতোমধ্যে ভারতের এমইস এবং সিঙ্গাপুরের একটি হাসপাতালের সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। করোনা ভাইরাসের কারণে প্রয়োজনীয় যন্ত্রপাতি বিদেশ থেকে যথাসময়ে না আসায় হাসপাতালে রোগী ভর্তি কার্যক্রম শুরু করা যায়নি। সময় মতো যন্ত্রপাতি এলে ইতোমধ্যেই হাসপাতালটি চালু করা যেতো। তবে আশা করছি, যেভাবে কার্যক্রম এগিয়ে যাচ্ছে এই বিজয়ের মাসেই দেশের মানুষের বহুল কাঙ্খিত সুপার স্পেশালাইজড হাসপাতাল চালু করা সম্ভব হবে।

 

স্বপ্না

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart

শীর্ষ সংবাদ:

মোংলা ইপিজেডের কারখানায় অগ্নিকান্ড
মেট্রোরেল থেকে আয় ২ কোটি ৪৬ লাখ টাকা
বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে কোনো রোহিঙ্গা নেই
বায়ুদূষণ রোধে বিশেষ অভিযানের নির্দেশ
ফের বাংলাদেশের নতুন কোচ হাথুরুসিংহে
নিপসমের পরিচালক হলেন ডা. সেব্রিনা ফ্লোরা
নাসির-তামিমার অভিযোগ গঠনের শুনানি ২৮ ফেব্রুয়ারি
খুচরা ও পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন
দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশর অবস্থান ১২
খালেদা জিয়ার নাইকো মামলার চার্জশুনানি ১৪ ফেব্রুয়ারি
বাংলাদেশকে ঋণ অনুমোদন করেছে আইএমএফ
কর্মমুখী শিক্ষায় মনোযোগী হতে হবে
বইমেলা ঘিরে কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই: ডিএমপি কমিশনার
শিবচরে ৪১ তলার প্রযুক্তি টাওয়ার নির্মিত হবে: পলক
পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৭২
কক্সবাজারে ১২০ কি: মি রেঞ্জ ক্ষমতা সম্পন্ন টাইগার মিসাইল উৎক্ষেপন