ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

গাছের চারা রোপন করে ইডেনে পরিবেশ দিবস পালন

প্রকাশিত: ২১:১১, ৫ জুন ২০২৩

গাছের চারা রোপন করে ইডেনে পরিবেশ দিবস পালন

ইডেনে পরিবেশ দিবস পালন

গাছের চারা রোপনসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালন করেছে ইডেন মহিলা কলেজ। 

সোমবার সকাল সাড়ে আটটায় কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগের উদ্যোগে সকল বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিতে কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য, ভূগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক কাজী আতিকুজ্জামানসহ বিভাগের সকল শিক্ষকবৃন্দ ও কলেজের অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

দিবসকে কেন্দ্র করে ভূগোল ও পরিবেশ বিভাগে সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে ‘শব্দদূষণ ও ঢাকা শহরে জনস্বাস্থ্যের ওপর এর সম্ভাব্য ক্ষতিকর প্রভাব’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন সহকারী অধ্যাপক ড. শারমিন জাহান।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: শহীদুল ইসলাম বলেন, শব্দদূষণ রোধে আইন প্রয়োগের পাশাপাশি ব্যক্তি পর্যায়ে আইন মেনে চলার মানসিকতা তৈরি করতে হবে।

সেমিনারে প্রধান অতিথি অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য শব্দদূষণ ও প্লাস্টিক দূষণ কমাতে সমন্বিত উদ্যোগের কথা বলেন। 

কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক সুফিয়া আখতারসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, অধ্যাপকগণ, বিভাগের শিক্ষকগণ ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক কোর আয়েশা বেগম এবং সভাপতিত্ব করেন ভূগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক কাজী আতিকুজ্জামান।

 

কাজল

×