ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কিম কার্দাশিয়ানকে জরিমানা করল আমেরিকা

প্রকাশিত: ১২:২১, ৫ অক্টোবর ২০২২

কিম কার্দাশিয়ানকে জরিমানা করল আমেরিকা

কিম কার্দাশিয়ান

ইনস্টাগ্রামে পোস্ট করা নয়ে কিম কার্দাশিয়ানকে জরিমানা করল আমেরিকা। অভিযোগে বলা হয়, কিম যে ছবি পোস্ট করেছেন তাতে আমেরিকার আইন ভাঙা হয়েছে। আমেরিকার সিকিওরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এ অভিযোগ এনেছে কিমের বিরুদ্ধে। এমনকি অভিনেত্রী কিমকে প্রায় ১৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

ইনস্টাগ্রামে বেশ কয়েকদিন আগে একটি বেআইনি ক্রিপ্টো বিনিয়োগ সংস্থার প্রচার করে একটি পোস্ট করেছিলেন কিম। সমস্যার সূত্রপাত সেখান থেকেই। আমেরিকার আইন অনুযায়ী যদি কোনো খ্যাতনামী ক্রিপ্টো বিনিয়োগের প্রচার করেন, তবে তাকে সেই প্রচারের সঙ্গেই জানিয়ে দিতে হবে, তিনি ওই প্রচার করার জন্য কত অর্থ পেয়েছেন, কীভাবে পেয়েছেন, কারা তাকে ওই অর্থ দিয়েছে। কিন্তু কিম ক্রিপ্টো বিনিয়োগের প্রচার করা সত্ত্বেও এই সমস্ত তথ্য দেননি ওই ইনস্টাগ্রাম পোস্টে। তাতেই আইনভাঙার দায়ে পড়েন তিনি।

আমেরিকার ওই নিয়ামক সংস্থাটি জানিয়েছে, ওই প্রচারমূলক পোস্টের জন্য আড়াই লক্ষ ডলার পেয়েছেন কিম। কিম সেই তথ্য প্রকাশ না করার শাস্তি অবশ্য মাথা পেতে নিয়েছেন। তিনি জরিমানার অর্থের পাশাপাশি আগামী তিন বছর ক্রিপ্টোকারেন্সি সংক্রান্ত কোনওরকম বিনিয়োগের প্রচার করবেন না বলেও জানিয়েছেন সংস্থাটিকে।

এমএইচ

×