ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব আর নেই

প্রকাশিত: ১৯:২২, ২১ সেপ্টেম্বর ২০২২; আপডেট: ১৯:২২, ২১ সেপ্টেম্বর ২০২২

কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব আর নেই

রাজু শ্রীবাস্তব

এক জীবনে স্টেজে দাঁড়িয়ে বহু দর্শককে হাসিয়েছেন। তিনি স্টেজে দাঁড়ালেই আনন্দে কেঁপে ওঠে দর্শকসারি। তবে আর কখনও হাসাতে পারবেন না তিনি। হৃদরোগে আক্রান্ত হয়ে ৫৮ বছর বয়সে মারা গেছেন বলিউডের জনপ্রিয় কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব। ৪১ দিন হাসপাতালে ভর্তি থাকার পর বুধবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টা ২০ মিনিটে দিল্লিতে মৃত্যু হয় তার। হৃদরোগে আক্রান্ত হয়ে দিল্লির এমসে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। 

জানাযায়, গত ১০ আগস্ট হৃদরোগে আক্রান্ত হন রাজু। জিমে ট্রেডমিলে হাঁটতে হাঁটতে আচমকাই বুকে ব্যথা শুরু হয় তার। এরপরেই দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। প্রথম দিকে অবস্থার অবনতি হলেও পরে ধীরে ধীরে সুস্থ হচ্ছিলেন রাজু। তবে গত ১ সেপ্টেম্বর আবার শিল্পীর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তখন তাকে ভেন্টিলেশনে রাখা হয়।

১৯৬৩ সালের ২৫ ডিসেম্বর কানপুরে জন্ম হয় রাজু শ্রীবাস্তবের। বাবা রমেশচন্দ্র শ্রীবাস্তব ছিলেন কানপুরের প্রখ্যাত কবি। ছেলের নাম তিনি রেখেছিলেন সত্যপ্রকাশ শ্রীবাস্তব। কিন্তু রাজু নামেই ডাকতেন সবাই।

ছোটবেলা থেকেই চেনা মানুষজনকে নকল করতে পারতেন। যেকোনো উপায়ে কাউকে হাসিয়ে দিতে পারতেন। কমেডিয়ান হওয়ার স্বপ্ন দেখতেন রাজু। তার কৌতুক শিল্পের বেশ কদর ছিল কানপুরে। অনেকেই কারণে-অকারণে ডেকে নিতেন। কানপুরে বেশ জনপ্রিয় হয়ে উঠেছিলেন রাজু। কিন্তু তার লক্ষ্য ছিল বলিউড।

বলিউডের টানেই মুম্বাইয়ে পাড়ি দেন রাজু। আশির দশকের শুরুতে আরব সাগরের তীরে পৌঁছান তিনি। সঙ্গে সঙ্গেই সিনেমায় সুযোগ পাননি। ১৯৮৮ সালে ‘তেজাব’ সিনেমায় ছোট্ট একটি চরিত্রে অভিনয় করেছিলেন। ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ সিনেমাতেও ছিলেন। তারপর থেকে একাধিক সিনেমায় পার্শ্ব চরিত্রে অভিনয় করেন রাজু। তবে তার কেরামতি ছিল স্টেজে।
 

 

এমএস

সম্পর্কিত বিষয়: