ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

শিরোপা জয়ে শিল্পীদের উচ্ছ্বাস

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:৩০, ২০ সেপ্টেম্বর ২০২২

শিরোপা জয়ে শিল্পীদের উচ্ছ্বাস

ট্রফি হাতে বাংলাদেশের নারী ফুটবলাররা

মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে প্রথমবার শিরোপা জিতেছে বাংলাদেশ। অন্তর্জাল ও পত্রিকার খবর ভেসেছে শুভেচ্ছা-বার্তায়। থেমে থাকেননি দেশের শিল্পী-কুশলীরাও। ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান শুভেচ্ছা জানিয়েছেন এভাবে, ‘অভিনন্দন বাঘিনীরা। আমাদের মেয়েরা ইতিহাস সৃষ্টি করেছে। এগিয়ে যাও। চিত্রনায়ক আরিফিন শুভ তার অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছেন, চ্যাম্পিয়নস ! নেপালকে ৩-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। অভিনন্দন চ্যাম্প।
চিত্রনায়িকা পরীমণি বলেছেন, কুর্ণিশ নায়কেরা। আমরা আমাদের বাঘিনীদের নিয়ে গর্বিত। নির্মাতা আশফাক নিপুণ বলেন, ভালবাসা সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল টিম। এই প্রতিকূল সময়ে জয়টা ভীষণ প্রয়োজন ছিল। ভালবাসা আবারও।

নাট্যাভিনেত্রী ও নৃত্যশিল্পী নাদিয়া আহমেদের মতে, বাংলাদেশের এই মেয়েদের জন্য ট্রফিটা এভারেস্ট জয়ের মতোই। বাংলাদেশ নারী ফুটবল দল সাফ চ্যাম্পিয়ন। অভিনন্দন, অভিনন্দন এবং অভিনন্দন। বাংলাদেশ আজ গর্বিত। মেয়ে হয়ে বিশ্বের দরবারে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। মিস ওয়ার্ল্ডের মতো আসরে তিনি অংশ নিয়ে প্রশংসা পেয়েছেন। সাফ শিরোপা জয়ে তার অনুভূতি, আমাদের মেয়েরা। অভিনন্দন আমাদের বাংলাদেশ নারী ফুটবল দল। ধন্যবাদ আমাদের গর্বিত করার জন্য। অভিনেত্রী জাকিয়া বারী মম শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, অভিনন্দন বাঘিনীরা’। অভিনেত্রী অরুণা বিশ্বাসের ভাষ্য, অভিনন্দন বাঘিনী দল। আমাদের বাঘিনীদের সম্মানজনক সম্মানী দেয়া হোক। সঙ্গীত পরিচালক ফুয়াদ আল মুক্তাদির দীর্ঘদিন ধরে প্রবাসী। সেই দূর পরবাস থেকেই শুভেচ্ছা জানিয়েছেন মেয়ে দলকে। লিখেছেন, হোয়াট আ ভিক্টোরি ! অভিনন্দন দল। অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব শুভেচ্ছা জানিয়েছেন একটি ছবির মাধ্যমে। ক্যাপশন দিয়েছেন অভিনন্দন।

নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ তার শুভেচ্ছা স্ট্যাটাসে লিখেছেন, বাঘিনীরা, স্যালুট তোমাদের। আমরা হলাম চ্যাম্পিয়নস। নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী নারী দলের একটি ছবির সঙ্গে একশব্দে তার উচ্ছ্বাস প্রকাশ করেছেন, জিতসি...। অভিনেত্রী জয়া আহসান দারুণ একটি পোস্টার প্রকাশ করেছেন। যেখানে নারী ক্রিকেটারদের একটি পেইন্টিংয়ে লেখা আছে বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক স্লোগান, ‘দাবায়ে রাখতে পারবা না।’ আলোচিত নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী বলেছেন, আমি এবং আমার মেয়ে ঝিরঝিরে ব্রডকাস্টেও পুরা খেলা দেখেছি, হইচই করেছি, চিৎকার করেছি। অভিনন্দন বাংলাদেশ নারী ফুটবল দল। তোমরা সাফ চ্যাম্পিয়ন না হলেও আমাদের চোখে চ্যাম্পিয়নই থাকতা। সকল প্রকার মিসোজিনি, টিকা-টিপ্পনী, বাধা ডিঙ্গিয়ে যে পথে তোমরা চলছ, তাতে তোমরা প্রতিদিনেরই চ্যাম্পিয়ন।