ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

আলোর মুখে ‘বিউটি সার্কাস’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০১:৩৬, ১৯ সেপ্টেম্বর ২০২২

আলোর মুখে ‘বিউটি সার্কাস’

সংবাদ সম্মেলনে ‘বিউটি সার্কাস’ চলচ্চিত্রের শিল্পী ও কলাকুশলীরা

সরকারী অনুদানের সিনেমা ‘বিউটি সার্কাস’। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন জয়া আহসান। ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় নির্মিত সিনেমাটি আগামী ২৩ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে আসছে। এর মাধ্যমে বড় পর্দায় পরিচালক হিসেবে অভিষেক ঘটতে যাচ্ছে নির্মাতা মাহমুদ দিদারের। ‘বিউটি সার্কাস’ সিনেমার মুক্তিকে সামনে রেখে শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে রাজধানীর বিয়াম অডিটরিয়ামে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে জয়া আহসান বলেন, দেড় বছর পর আমার অভিনীত সিনেমা মুক্তি পাচ্ছে। ইমোশনের সঙ্গে জড়িয়ে আছে ‘বিউটি সার্কাস’। অনেক সময় নিয়ে কাজটি করেছি। এ সিনেমাটির চরিত্রটিই আমাকে আগ্রহী করে তুলেছে কাজটি করতে।
পরিচালক মাহমুদ দিদার বলেন, আমার প্রথম চলচ্চিত্র ‘বিউটি সার্কাস’র সঙ্গেও জয়া আপা জড়িয়ে আছেন। সিনেমাটি ঘিরে আমি একটা ট্যাগলাইন বলতে চাই, ভরপুর বিনোদন, ভরপুর এক্সাইটমেন্ট এবং একটা ভরপুর প্রতিশোধের গল্প।
প্রথমবার এ্যাকশন লুকের বাইরে এসে ‘বিউটি সার্কাস’ সিনেমায় ভিন্ন একটি চরিত্র করেছেন চিত্রনায়ক এবিএম সুমন। সিনেমায় তার চরিত্রের নাম রংলাল। অনুষ্ঠানে সুমন বলেন, পরিচালক আমাকে চরিত্রটা বিশ্বাস করিয়েছেন। চুল ধুতে দেয়নি ৯ দিন, সরিষার তেল মুখে মেখে রোদে দাঁড় করিয়ে রেখেছিলেন।  
‘বিউটি সার্কাস’-এ চিরকুটের একটি গান রয়েছে। অনুষ্ঠানে উপস্থিত হয়ে ব্যান্ডটির ভোকাল শারমিন সুলতানা সুমি জয়া, ফেরদৌস ও সুমনকে নিয়ে ‘বয়ে যাও নক্ষত্র’ গানটি খালি গলায় সবাইকে গেয়ে শোনান। সিনেমাটিতে জয়া আহসান ও এ বি এম সুমন ছাড়াও আরও অভিনয় করেছেন ফেরদৌস আহমেদ, তৌকির আহমেদ, শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত ও হুমায়ূন সাধুসহ অনেকে।