ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

দর্শক দেখছেন অন্য সিনেমাও

ঈদে এগিয়ে ‘তুফান’

আনন্দকণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ২২:৪১, ১৯ জুন ২০২৪

ঈদে এগিয়ে ‘তুফান’

শাকিব খান

দেশের প্রেক্ষাগৃহে এবার ঈদে মুক্তি পেয়েছে পাঁচটি সিনেমা। এগুলো হলো- ‘তুফান’, ‘ময়ূরাক্ষী’, ‘আগন্তুক’, ‘ডার্ক ওয়ার্ল্ড’ ও ‘রিভেঞ্জ’। এরই মধ্যে ঈদের সিনেমাগুলো নিয়ে নানা রকম আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। তবে আরও দু-একদিন পরেই জানা যাবে ঈদের সিনেমার পুরো ফলাফল। কোন সিনেমা কতটা বাণিজ্যিকভাবে সফল হয়েছে জানার জন্য আরও কয়েকদিন দিন অপেক্ষা করতে হবে। 
তবে ঈদের প্রথম তিন দিনে বরাবরই এগিয়ে আছে শাকিব খানের ‘তুফান’ সিনেমাটি। ঈদে দেশের ১২০টির বেশি সিনেমা হলে চলছে সিনেমাটি। মুক্তির দ্বিতীয় দিন থেকে স্টার সিনেপ্লেক্সে এই সিনেমার শো বাড়িয়ে ২১টি থেকে ৪৭টি করা হয়েছে। নির্মাতা জানা, দর্শকের চাপ প্রচুর। শোর সংখ্যা আরও বাড়তে পারে। সারা দেশে ‘তুফান’-এর তা-ব চলছে বলেও তিনি উল্লেখ করেন। টিজার, গান ও ট্রেলার দিয়ে দর্শকের প্রত্যাশা আকাশ ছুঁয়েছে এ সিনেমাটি। এই সিনেমায় শাকিব খান ছাড়া আরও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, মিমি চক্রবর্তী, নাবিলা, গাজী রাকায়েত, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, সালাহউদ্দিন লাভলুসহ অনেকেই। এটি নির্মাণ করেছেন রায়হান রাফি। এদিকে শাকিবের সিনেমার বাইরে অন্য সিনেমাগুলোও এখনো দর্শক টানছে বলে জানা যায়। 
ঈদে আলোচনায় থাকা আরও একটি সিনেমা হলো ‘রিভেঞ্জ’। শবনম বুবলী ও রোশান অভিনীত সিনেমাটি দেশের ১৫টি সিনেমা হলে মুক্তি পেয়েছে এটি। এমডি ইকবাল পরিচালিত এই  সিনেমায় আরও অভিনয় করেছেন দীপা খন্দকার, মিশা সওদাগর ও সীমান্তসহ অনেকে। সোশ্যাল মিডিয়ায় এ সিনেমাটি নিয়েও বেশ চর্চা হচ্ছে। বিশেষ করে বুবলীর লুক বেশ প্রশংসা পাচ্ছে। 
নবাগত নায়ক মুন্না খান অভিনীত ‘ডার্ক ওয়ার্ল্ড’ সিনেমাটি নিয়েও অনেকে নানা রকম মন্তব্য করছেন। তবে সিনেমাটির ভাগ্য কতটা ফলপ্রসূ হবে সেটি এখনো স্পষ্ট নয়। এটি পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান মানিক। দেশের ১২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ক্রাইম থ্রিলার ঘরানার এই সিনেমাটি। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মুন্না খান, কলকাতার কৌশানী মুখার্জি, দীপা খন্দকার, মিশা সওদাগর, বড়দা মিঠু, শিমুল খান, মারুফ আকিব, ডনসহ অনেকেই।
ঈদে রাশিদ পলাশ পরিচালিত ‘ময়ূরাক্ষী’ সিনেমাটি শুরু থেকে বেশ আলোচনায় আসে। এতে অভিনয় করেছেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি ও সুদীপ বিশ্বাস দীপ। কিন্তু সিনেমাটি যতটা আলোচনা সৃষ্টি করেছে সে তুলনায় হল সংখ্যা খুবই কম। শুধু দুটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এটি।
রাজধানীর সীমান্ত সম্ভারের স্টার সিনেপ্লেক্স ও যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টারে দেখা যাচ্ছে ছবিটি। সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, প্রণব ঘোষ, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চল, রুদ্র হক, মিতুল, কস্তুরী চৌধুরী। 
ঈদে শেষ সময়ে এসে মুক্তির তালিকায় যোগ হয় পূজা চেরি অভিনীত ‘আগন্তুক’ সিনেমাটি। এটি মোট  ৫টি হলে মুক্তি পেয়েছে। সুমন ধর পরিচালিত সিনেমাটি শুধু মাল্টিপ্লেক্সেই দেখা যাচ্ছে।
পূজা চেরি ও শ্যামল মাওলা ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেছেন মিলি বাশার, মাসুম বাশার, হিন্দোল রায়, শিখা খান মৌ, আনোয়া শাহী, শাহেদ আলী সুজন। এর ডিজিটাল পার্টনার টাইগার মিডিয়া।

×