ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

ফোর্বসের তালিকায় ভারতের শীর্ষ পারিশ্রমিকের অভিনেতারা

প্রকাশিত: ১৯:৫৮, ১৯ জুন ২০২৪

ফোর্বসের তালিকায় ভারতের শীর্ষ পারিশ্রমিকের অভিনেতারা

ভারতের শীর্ষ পারিশ্রমিকের অভিনেতারা

ভারতীয় নায়কদের মধ্যে মোট সম্পত্তি ও পারিশ্রমিকের তালিকায় বরাবরের মতোই শীর্ষ স্থানে রয়েছে তিন খানসহ বলিউড তারকারা। চলতি বছরের এ হিসেবে তাদের পাশাপাশি স্থান করে নিয়েছেন দক্ষিণের তারকারাও।

সম্প্রতি সম্প্রতি ইন্টারনেট মুভি ডাটাবেজ -আইএমডিবি এর সাহায্যে একটি তালিকা তৈরি করে ফোর্বস। সেখানে ভারতের ২০২৪ সালের সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের তালিকা প্রকাশ করা হয়।

ফোর্বসের তালিকায় সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত ৪ অভিনেতাই বলিউডের। তাদের মধ্যে এক নম্বরে অর্থাৎ সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত নায়কের অবস্থানে আছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। তার মোট সম্পত্তির পরিমাণ ৬ হাজার ৩০০ কোটি টাকা। সম্প্রতি তার অভিনীত ‘পাঠান’, ‘জাওয়ান’ সিনেমা বক্স অফিসে দুই হাজার কোটি টাকার ব্যবসা করেছে। শাহরুখের অভিনীত শেষ ছবি ‘ডাঙ্কিও’ ও ব্যাপক টাকা আয় করছে।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন সালমান খান। শাহরুখের পরেই নিজের স্থান ধরে রাখলেও সম্পত্তির হিসেবে অনেকটাই পিছিয়ে বলিউডের ভাইজান। তার শেষ ছবি ‘টাইগার ৩’ বিশ্বজুড়ে ৪৬৬ কোটি টাকার ব্যবসা করেছে। সালমানের মোট সম্পত্তির পরিমাণ ২ হাজার ৯০০ কোটি টাকা। 

তৃতীয় স্থানে রয়েছেন অক্ষয় কুমার। যদিও একের পর এক ফ্লপ ছবি রয়েছে তার সাম্প্রতিক কাজে। তবে ‘ওএমজি ২’ ছবি বিশ্বজুড়ে ২২১ কোটি টাকার ব্যবসা করে প্রথম সারির ছবি হয়েছিল। তার সম্পত্তির পরিমাণ আড়াই হাজার কোটি টাকা।

চতুর্থ স্থানে আছেন বলিউডের আমির খান। ‘দঙ্গল’ বা ‘পিকে’র মতো হিট পাননি তিনি তেমন। ‘লাল সিংহ চাড্ডা’ মুখ থুবড়ে পড়ে বক্সঅফিসে। যদিও তার কামব্যাকের অপেক্ষায় আছে অনুরাগীরা। আমিরের মোট সম্পত্তির পরিমাণ ১ হাজার ৮৬২ কোটি টাকা।

এদিকে বলিউডের নায়কদের পাশাপাশি বেশি পারিশ্রমিকের স্থান করে নিয়েছেন দক্ষিণের তারকারাও। এখনকার সময়ের আল্লু অর্জুন, জোসেফ বিজয়, রজনীকান্তও আছেন সেই তালিকায়।

তালিকায় পঞ্চম স্থানে অবস্থান করছেন জোসেফ বিজয়। প্রায় ২ দশকের বেশি সময় ধরে তিনি সিনেমার সঙ্গে যুক্ত। তার মোট সম্পত্তির পরিমাণ ৪৭৪ কোটি টাকা।

এরপর তালিকায় রয়েছেন দক্ষিণের সবচেয়ে সম্মানিত অভিনেতা রজনীকান্ত। তার শেষ হিট ছবি ‘জেলার’ প্রায় ১১০ কোটি টাকার ব্যবসা করে। এই অভিনেতার মোট সম্পত্তির পরিমাণ ৪৩০ কোটি টাকা।

এরপর তালিকায় রয়েছেন আল্লু অর্জুন। ‘পুষ্পা ১’- এর মাধ্যমে কোভিড পরবর্তীকালে দর্শককে হলমুখী করতে বিশাল ভূমিকা নিয়েছিল এই অভিনেতা। রেকর্ড ভাঙে ছবির ব্যবসা ও জনপ্রিয়তা। তার মোট সম্পত্তির পরিমাণ ৩৫০ কোটি টাকা।

এছাড়া ‘বাহুবলী’র প্রভাসের মোট সম্পত্তির পরিমাণ ২৪১ কোটি টাকা। অজিত কুমারের মোট সম্পত্তির পরিমাণ ১৯৬ কোটি টাকা। কমল হাসানের মোট সম্পত্তির পরিমাণ ১৫০ কোটি টাকা।

 

 

শহিদ

×