ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

ঈদে বিটিভিতে ‘পাগল সমাবেশ’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৩, ১৩ জুন ২০২৪

ঈদে বিটিভিতে ‘পাগল সমাবেশ’

বাংলাদেশ টেলিভিশনে ঈদের অনুষ্ঠানমালায় প্রচারিত হবে

বাংলাদেশ টেলিভিশনে ঈদের অনুষ্ঠানমালায় প্রচারিত হবে আরেকটি হাস্য রসাত্মক বিতর্ক অনুষ্ঠান ‘পাগল সমাবেশ’। সৈয়দ আশিকের গ্রন্থনা ও উপস্থাপনায় এটি প্রযোজনা করেছেন হাসান রিয়াদ। আঞ্চলিক ভাষায় সমাজের নানা অসঙ্গতি তুলে ধরা হয়েছে এ অনুষ্ঠানে। পাগল সমাবেশে বিতার্কিকদের চরিত্রগুলো হচ্ছে- ভোট পাগল, লাইভ পাগল, বউ পাগল, স্বামী পাগল, টাকার পাগল, বলদ পাগল, বিদেশ পাগল ও প্রেম পাগল। 
এ অনুষ্ঠানে আঞ্চলিক ভাষায় বিভিন্ন চরিত্রের উপস্থাপনায় যুক্তি তর্কের মাধ্যমে সামাজিক অসঙ্গতি তুলে ধরে বিভিন্ন পাগলামিকে চিহ্নিত করার চেষ্টা করা হয়েছে। যার মধ্য দিয়ে মানুষকে দায়িত্ব পালনে আরও সচেতন ও মনোযোগী করার পাশাপাশি লোভ ও লালসার প্রতি ছুটে চলে মানবিকতা ও সামাজিকতাকে তুচ্ছ করার যে অপচেষ্টা সেই বিষয়েই ইঙ্গিত করা হয়েছে।
শোবিজ অঙ্গনে পরিচিত নাম পিয়া জান্নাতুল। মডেল, অভিনেত্রী ও আইনজীবী তিন পরিচয়েই জনপ্রিয় তিনি। সম্প্রতি আইনজীবীর পোশাকে লাবণ্যময়ী হাসি দিয়ে নতুন করে আলোচনায় এসেছেন এই অভিনেত্রী। পিয়া জান্নাতুল এবার বিচারক হিসেবে হাজির হচ্ছেন বাংলাদেশ টেলিভিশনের পর্দায়। ঈদুল আজহা উপলক্ষে বিটিভিতে প্রচারিত হবে রম্য বিতর্ক।

এবারের বিতর্কের বিষয় ‘বিয়ের আগে প্রেম জমে, বিয়ের পরে প্রেম কমে’। রুবাইয়াত রাকিবের গবেষণা ও উপস্থাপনায় এখানে অংশ নিয়েছেন দেশের স্বনামধন্য বিতার্কিকরা। এই রম্য বিতর্কের বিচারকের দায়িত্ব পালন করেছেন পিয়া জান্নাতুল। আল মামুনের প্রযোজনায় ঈদের তৃতীয় দিন দুপুর ১টা ১০ মিনিটে প্রচারিত হবে রম্য বিতর্ক।

×