ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

ঈদে ছোটপর্দার তারকারা সিনেমা-ওটিটিতে

আনন্দকণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ০০:২৯, ১৩ জুন ২০২৪

ঈদে ছোটপর্দার তারকারা সিনেমা-ওটিটিতে

অপুর্ব

ঈদের বাকি আর বেশিদিন নেই। এ সময়ে খুব ব্যস্ত সময় পার করছেন ছোটপর্দার তারকারা। অনেকে ঈদের আগের রাত পর্যন্ত শূটিং করেন। কারণ এখন শুধু তারা টেলিভিশনের নাটকের জন্যই ব্যস্ত থাকেন না। টিভির পাশাপাশি ঈদে ইউটিউব চ্যানেলের জন্যও কয়েকশ নাটক নির্মাণ হয়। নাটকের সংখ্যার তুলনায় শিল্পীর সংখ্যা অনেক কম। যার ফলে ঘুরে ফিরে কয়েকজন তারকাই ঈদের এ সব নাটকে ব্যস্ত থাকেন।

এদিকে সিনিয়র অনেক জনপ্রিয় শিল্পী এখন নাটকের কাজ কমিয়ে দিয়েছেন। এ কারণে নতুনদের ওপরও বেশ চাপ পড়ছে এবার ঈদের নাটকে। বিশেষ করে আফরান নিশো, মেহজাবিন চৌধুরীর মতো তারকারা ঈদের নাটকে অনুপুস্থিত। এদিকে তাসনিয়া ফারিন, তানজিন তিশা, অপূর্বরও ঈদের নাটকের সংখ্যা বেশি নয়। তবে ঈদে ছোটপর্দার জনপ্রিয় তারকাদের অনেকেই নাটকের পাশাপাশি ওটিটিতেও থাকছেন।

ঈদ উপলক্ষে ওটিটিতে মুক্তি পেয়েছে তানজিন তিশার ওয়েবফিল্ম ‘পয়জন’। সঞ্জয় সমাদ্দারের নির্মাণে এতে উঠে এসছে একটা মেয়ের নায়িকা হওয়ার গল্প। সেই সঙ্গে এসেছে নায়িকার জীবনের সাফল্যসহ আপন-পর, শত্রু-মিত্র, মুখ ও মুখোশের গোলক ধাঁধা গল্প। যা পরবর্তীতে রূপ নেয় হিস্রতায়। তানজিন তিশা জানালেন, আমি এখানে একটা নায়িকার জীবনের গল্প উপস্থাপন করেছি। এই চরিত্রে অভিনয় করার আগে আমি একজন নায়িকার জীবনযাপনও রপ্ত করেছি।

আমাকে জানতে হয়েছে, একজন নায়িকাকে কাজ করতে গিয়ে কী ডিল করতে হয়! আমি অনেক সিনেমা দেখেছি।’ ঈদে ওটিটিতে থাকছেন জনপ্রিয় অভিনেতা অপূর্ব ও সাবিলা নূরও।  হৈচৈয়ে আজ মুক্তি পাচ্ছে নির্মাতা শিহাব শাহীন পরিচালিত ওয়েব সিরিজি ‘গোলাম মামুন’। এতে নাম ভূমিকায় আছেন অপূর্ব। এটি ২০২৩ সালে হৈচৈয়ে মুক্তিপ্রাপ্ত ‘বুকের মধ্যে আগুন’-এর স্পিন অফ।

‘বুকের মধ্যে আগুন’-এ গোলাম মামুন নামের এক পুলিশ কর্মকর্তার চরিত্র অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন অভিনেতা। এবার সেই নামেই নির্মিত হয়েছে আট পর্বের সিরিজ। এতে রাহী নামের চরিত্রে উপস্থিত হবেন সাবিলা নূর। তিনি বলেন, ‘রাহী চরিত্রটার জন্য আমাকে বেশ পরিশ্রম করতে হয়েছে। এখানে এমন কিছু অ্যাকশন দৃশ্য আছে, যেগুলো আমি আগে কখনো করিনি।

দর্শক সিরিজটা দেখলে সেটা আন্দাজ করতে পারবে বলে আশা করছি।’ ওটিটির বাইরে বড়পর্দাতেও আছেন ছোটপর্দার তারকারা। চরকির অরজিনাল সিরিজ ‘বাজি’ দিয়ে ওটিটিতে অভিষেক হচ্ছে কণ্ঠশিল্পী ও অভিনেতা তাহসানের। এতে তারসঙ্গে আরও আছেন মিথিলা।  এটি নির্মাণ করেছেন পরিচালনা করেছেন আরিফুর রহমান।

এবারকার ঈদে ‘তুফান’ সিনেমায় দেখা যাবে জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীকে। প্রথমবারের মতো এ সিনেমার মধ্যদিয়ে দিয়ে তিনি বাণিজ্যিক সিনেমায় আসছেন। এতে তিনি শাকিব খানের সঙ্গে পর্দা ভাগ করবেন। ঈদে বড়পর্দায় থাকবেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী দীপা খন্দকারও। ঈদে মুক্তি পাচ্ছে তার অভিনীত ‘রিভেঞ্জ’ সিনেমা। সিনেমাটি পরিচালনা করেছেন মো. ইকবাল।

×