ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

অস্ট্রেলিয়ায় তটিনী

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:১৮, ২৩ এপ্রিল ২০২৪

অস্ট্রেলিয়ায় তটিনী

তানজিম সাইয়ারা তটিনী

অস্ট্রেলিয়ায় উড়াল দিলেন ছোট পর্দার অভিনেত্রী তানজিম সাইয়ারা তটিনী। ১৮ এপ্রিল অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি। সেখানে একসঙ্গে পাঁচাটি নাটকের শূটিংয়ে অংশ নেবেন এ গ্ল্যামারকন্যা। এগুলোতে তার বিপরীতে দেখা যাবে খায়রুল বাশারকে। সব কয়টি নাটক পরিচালনা করবেন রুবেল হাসান। নাটকগুলো লিখেছেন মেজবাউদ্দিন সুমন, অপূর্ণ রুবেল, রুম্মান রশীদ খান ও রুবেল হাসান। এখনো কোনো নাটকের নাম চূড়ান্ত হয়নি।

তটিনী বলেন, ‘দেশের বাইরে নাটকের শূটিং বেড়েই চলেছে। গল্পের প্রয়োজনেই অস্ট্রেলিয়ায় শূটিং হচ্ছে নাটকগুলোর। চমৎকার লোকেশনে কাজ হচ্ছে। পাঁচটির মধ্যে চারটি নাটক তৈরি হবে ভালোবাসার গল্পে, আর একটি নাটকে উঠে আসবে প্রবাসীদের জীবনচিত্র। আশা করছি কাজগুলো দর্শকের ভালো লাগবে।’ এর আগে শূটিংয়ের জন্য সিঙ্গাপুরে যাওয়া হলেও এবারই প্রথম অস্ট্রেলিয়ায় শূটিংয়ে অংশ নিচ্ছেন খায়রুল বাসার। জানা গেছে, নাটকগুলোতে খায়রুল বাসার ও তটিনীর সঙ্গে বেশ ক’জন অস্ট্রেলিয়া প্রবাসী অভিনয় করবেন।

এ ছাড়া দেশে বাকি অংশের শূটিংয়ের সময় যুক্ত হবেন দেশের শিল্পীরা। নির্মাতা জানান, পাঁচটি নাটকের মধ্যে কোরবানির ঈদে প্রচার হবে তিনটি । প্রসঙ্গত, ‘শেষ কিছুদিন’, ‘বইটা আসলে দেয় কে’, ‘সম্ভবত প্রেম’, ‘দত্তক’, ‘কত যে আপন’, ‘গোলাপ গ্রাম’, ‘রাইড শেয়ারিং’ নাটক দিয়ে গত ঈদে আলো ছড়িয়েছেন তটিনী।

×