ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

স্টেজ শোতে ফিরলেন রাইসা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৪, ২২ এপ্রিল ২০২৪

স্টেজ শোতে ফিরলেন রাইসা

রাইসা

স্টেজ শোতেই সাধারণত গান গেয়ে থাকেন রাইসা। রোজার মধ্যে স্টেজ শোতে গান গাইবার সুযোগ না থাকলেও গেলো পহেলা বৈশাখ থেকে আবারো স্টেজ শোতে নিয়মিত হয়ে উঠছেন। ২১ এপ্রিলও তিনি একটি ঘরোয়া অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন। যেখানে তার সহশিল্পী ছিলেন সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী প্রতীক হাসান। 
রাইসা বলেন, গান করতেই ভালো লাগে আমার, গানের মধ্যে ডুবে থাকতে ভালো লাগে। এরই মধ্যে স্টেজ শোতে আবার নিয়মিত হয়ে ওঠার চেষ্টা করছি।

স্টেজ শোতে কমার্শিয়াল গান গাইতে হয় আমাকে। কিন্তু ছোটবেলা থেকেই শ্রদ্ধেয় লতা জির গান শুনে অনুপ্রাণিত হয়ে আসছি। আমি সব সময় তার গান গাইতেই বেশি ভালোবাসি। সঙ্গে পুরনো দিনের গানই আমাকে বেশি টানে। যেহেতু নিজের মৌলিক গান একটি ছাড়া নেইও, যদি থাকত তখন হয়ত গাইতে পারতাম। আর আগের চেয়ে আমার ভয়েজও এখন পরিপূর্ণ। নিজের কণ্ঠের সঙ্গে যায় এমন গান অনায়াসেই গাইতে স্বাচ্ছন্দ্যবোধ করি আমি।

উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী লতা মুঙ্গেশকরের গান শুনে অনুপ্রাণিত হয়ে তার গানকেই জীবনের আদর্শ মনে করে নিজেকে ছোটবেলা থেকেই গানের সঙ্গে সম্পৃক্ত রেখেছেন। গ্রামের বাড়ি নোয়াখালীতে থাকাবস্থাতেই গান চর্চা শুরু তার। পরবর্তীতে যখন ঢাকায় এলেন তখন বাসু চ্যাটার্জির কাছে কিছুদিন গান শিখেছেন। 
মূলত গান সম্পর্কে মূল ধারণা তার কাছ থেকেই পাওয়া। তার প্রথম মৌলিক গান ‘কাশফুল’ লেজার ভিশন থেকে প্রকাশ পায় এক দশক আগে। গানটি লিখেছিলেন রাহুল মাহফুজ জয়, সুর সংগীত করেছিলেন মাহমুদ সানী। গানটি প্রকাশের পর বেশ সাড়া ফেলেন রাইসা।

×