ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্যান্সারের কাছে হার মানলেন অভিনেতা রুমি

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪০, ২২ এপ্রিল ২০২৪

ক্যান্সারের কাছে হার মানলেন অভিনেতা রুমি

অলিউল হক রুমি

মরণব্যাধি ক্যান্সারের কাছে হার মানলেন টিভি পর্দার জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি। সোমবার ভোরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি (ইন্নালিল্লাহি.... রাজিউন। রুমির পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন। রুমির চলে যাওয়ায় শোকে কাতর শোবিজের তারকারা। অভিনেতা চঞ্চল চৌধুরী তার সোশ্যাল হ্যান্ডেলে লিখেছেন, ভেবেছিলাম একটু সুস্থ হয়ে ওঠেন, আপনাকে দেখতে যাব। আর দেখা হলো না।

এ কেমন বিদায় রুমি ভাই! অন্যলোকে শান্তিতে থাকুন রুমি ভাই। শ্রদ্ধা এবং ভালোবাসা। অভিনেত্রী শাহনাজ খুশি তার ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন, চলে গেলেন রুমি ভাই! মৃত্যুটা কত সহজ, জীবনটাই অনেক বেশি কঠিন। পরপারে চিরশান্তিতে থাকবেন। অভিনেতা সাজু খাদেম লিখলেন, রুমি ভাই, চলেই গেলেন?
ফারজানা চুমকি লিখেছেন, আমার জন্মদিনের প্রথম যে ফোনটি আসত, সেটা আপনার ফোন। সেই কলটি আর আসবে না।

অভিনেতা আমিন আজাদ লিখেছেন, না-ফেরার দেশে চলে গেলে প্রিয় বন্ধু, ওপারে ভালো থেকো বন্ধু। অভিনেত্রী শামীমা তুষ্টি লিখেছেন, রুমি ভাই, এই চলে যাওয়ার প্রশ্নের কোনো উত্তর নাই। ভালো থেকো ভাই ওপারে। অভিনেত্রী রোকেয়া প্রাচী লিখেছেন, রুমি ভাই, বিদায়। আমার পরিচালনায় প্রথম ধারাবাহিক ‘সেলাই পরিবার’ নাটকের সময়টা মনে হচ্ছে খুব। আল্লাহ আপনাকে বেহেশত নসিব করুন। রুমির অভিনয়ের শুরু ১৯৮৮ সালে মঞ্চে ‘এখনও ক্রীতদাস’ নাটকের মধ্য দিয়ে।

একই বছর ‘কোন কাননের ফুল’ নাটকের মাধ্যমে ছোট পর্দায় অভিষেক হয় তার। এরপর কয়েকশ’ নাটকে দেখা গেছে তাকে। সিনেমায়ও অভিনয় করেছেন এই শিল্পী। গত কয়েক বছর এই অভিনেতা বরিশালের আঞ্চলিক ভাষাতে বেশি অভিনয় করে আসছিলেন। এ ভাষাতেই তিনি দর্শকদের হাসিয়েছেন, কাঁদিয়েছেনও।
তার অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘সাজেশন সেলিম’, ‘বোকাসোকা তিনজন’, ‘মেকাপ ম্যান’, ‘ঢাকা টু বরিশাল’, ‘ঢাকা মেট্রো লাভ’, ‘বাপ বেটা দৌড়ের উপর’, ‘আমেরিকান সাহেব’, ‘জার্নি বাই বাস’, ‘বাকির নাম ফাঁকি’, ‘জমজ-৫’, ‘জমজ-৬’, ‘জমজ-৭’, ‘জমজ-৮’, ‘জমজ-৯’, ‘জমজ-১০’, ‘রতনে রতন চিনে’, ‘২০০ কদবেলী ইত্যাদি’, ‘সোনার শিকল’, ‘কমেডি ৪২০’, ‘প্রেসিডেন্ট সিরাজউদ্দৌলা’, ‘আকাশ চুরি’, ‘চৈতা পাগল’, ‘জীবনের অলিগলি’, ‘মেঘে ঢাকা শহর’ ইত্যাদি।

×