ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

স্বাধীনতা দিবসের গানে শিল্পীরা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৯, ২ মার্চ ২০২৪

স্বাধীনতা দিবসের গানে শিল্পীরা

মুহিন খান, তানজিনা রুমা ও ইয়াসমিন লাবণ্য

স্বাধীনতা দিবসে বাংলাদেশ বেতারে প্রচারের জন্য নতুন তিনটি গানের কাজ সম্পন্ন হয়েছে। তিনটি গানই লিখেছেন তপন বাগচী এবং সুর-সংগীত করেছেন দেবেন্দ্রনাথ চট্টোপাধ্যায়। দুদিন আগে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ বেতারে গান তিনটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। তিনটি গানে কণ্ঠ দিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী মুহিন খান, নন্দিত সংগীতশিল্পী তানজিনা রুমা ও এই প্রজন্মের মিষ্টি কণ্ঠের গায়িকা ইয়াসমিন লাবণ্য।

মুহিন বলেন, বাংলাদেশের বিখ্যাত সুরকার ও সংগীত পরিচালক দেবেন্দ্রনাথ চট্টোপাধ্যায়। তার সুর আমাকে ভীষণ টানে, কাকু অনেক বিখ্যাত কণ্ঠশিল্পীদের গান পরিচালনা করেছেন, অনেকদিন পর তার সুরে আবারও গাইলাম। ধন্যবাদ কাকু আরও গান চাই আপনার কাছে। প্রিয় তপন বাগচী দাদার প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা, ভালোবাসা। তানজিনা রুমা বলেন, বাংলাদেশ বেতার আমাদের ভালোলাগা ভালোবাসার একটি জায়গা। এখানে আসলেই ভীষণ ভালো লাগে।

আর গানের জন্য আসলে তো আরও ভালো লাগে। বাংলাদেশের কিংবদন্তি সুরকার, সংগীত পরিচালক শ্রদ্ধেয় দেবেন্দ্রনাথ দাদার সুরে স্বাধীনতা দিবসের জন্য বিশেষ একটি গান গাইতে পেরে ভালো লাগছে। ইয়াসমিন লাবণ্য বলেন, সত্যি বলতে কী গান গাইতেই আমার বেশি ভালো লাগে। যদিও মাঝে মাঝে উপস্থাপনা করতে হয় আমাকে।

×