ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সুবীর নন্দীর নতুন গান ‘ঘুম’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:১২, ২ মার্চ ২০২৪

সুবীর নন্দীর নতুন গান ‘ঘুম’

সুবীর নন্দী

জনপ্রিয় সংগীতশিল্পী সুবীর নন্দী বছর পাঁচেক আগে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। তার গাওয়া নতুন গান ‘ঘুম’ প্রকাশ হতে যাচ্ছে শীঘ্রই। এ গানের রেকর্ডিং হয়েছে তার জীবদ্দশায়। গানটি রচনা করেছিলেন গীতিকবি সোমেশ্বর অলি। সুর-সংগীতে তানভীর তারেক।
তানভীর তারেক গণমাধ্যমকে জানান, সুবীরদা আমার সংগীত জীবনের অনেক বড় এক অনুপ্রেরণার নাম। সংগীতের যে কোনো বিষয়ে তিনি আমাকে বরাবরই সাহস জুগিয়েছেন। দিনের পর দিন সুবীরদা আর আমি আমার স্টুডিও কোলাহলে মাঝরাত অবধি সময় কাটিয়েছি। অ্যালবামে ঢাকা-কলকাতার মিউজিশিয়ানরা বাজিয়েছেন। এভাবে আমরা ১০টি গান কমপ্লিট করি। এর মধ্যে একটি গান আমি আমার চ্যানেলে রিলিজ দিয়েছি। এটি দ্বিতীয় গান হতে যাচ্ছে।

গীতিকবি সোমেশ্বর অলি বলেন, তানভীর ভাইকে অনেক আগে দুটি গান দিয়েছিলাম। তার ভেতরে এই গানটি তিনি কবে কখন সুর করে সুবীরদাকে দিয়ে গাইয়ে রেখেছেন, সত্যিই আমি জানি না। আমার জন্য এটা সারপ্রাইজ ছিল। তানভীর ভাইয়ের সুরে দাদার নিজস্ব কণ্ঠের এই আনরিলিজ ট্র্যাক শ্রোতাদের জন্য বিশেষ উপহার হয়ে থাকবে বলে আমার বিশ্বাস। ‘সাউন্ডস অব তানভীর’ নামের ইউটিউব চ্যানেল ও স্বাধীন মিউজিক অ্যাপসহ বিভিন্ন স্ট্রিমিং প্ল্যাটফর্মে শীঘ্রই গানটি প্রকাশ হবে। এরপর বাকি আটটি গানও ধারাবাহিকভাবে আসবে বলে জানিয়েছেন তানভীর তারেক।

×