ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

নজর কাড়লেন সাজ্জাদ

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৭, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

নজর কাড়লেন সাজ্জাদ

সাজ্জাদ হোসেন

ঢাকাই সিনেমার নবাগত নায়ক সাজ্জাদ হোসেন। ‘এমআর নাইন-মাসুদ রানা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার। এবার ‘হাফ মুন’ নামের নতুন সিনেমায় যুক্ত হলেন তিনি। এর আনুষ্ঠানিক ঘোষণা এলো রহস্যময় এক পোস্টার প্রকাশের মাধ্যমে। ২৮ ফেব্রুয়ারি দুপুরে যুক্তরাজ্যের প্রযোজনা প্রতিষ্ঠান টিবিআর মাল্টিমিডিয়ার ফেসবুক পেজে প্রকাশ করা সিনেমাটির একটি পোস্টার। যুক্তরাজ্যের প্রযোজনা প্রতিষ্ঠান টিবিআর মাল্টিমিডিয়ার ব্যানারে সিনেমাটি নির্মাণ করবেন ফায়েজ আহমেদ।

তিনিও প্রথমবার দেশে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। লন্ডনের নিউহ্যাম সিক্সফোম কলেজ থেকে ফিল্ম অ্যান্ড মিডিয়ার ওপর পড়াশোনা করা এই নির্মাতা এর আগে হলিউডের প্রডাকশনে ‘পারছি গারভেজ’ নামের সিনেমা নির্মাণ করেছেন। যেটি রয়েছে মুক্তির অপেক্ষায়।  সিনেমাটি নিয়ে সাজ্জাদের ভাষ্য, ‘এমআর নাইন-মাসুদ রানা’র মাধ্যমে আমার সিনেমায় পথচলা শুরু। চরিত্র ছোট হলেও বেশ গুরুত্বপূর্ণ। তাই বরাবরই ভিন্নধর্মী কাজের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করতে চাই।

এতে সংখ্যা কম হলেও মানটা ধরে রাখা যায়। এ জন্য অনেক ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হয়েছে। চরিত্রের সঙ্গে নিজেকে মানানসই করতে প্রস্তুতি চলছে। আশা করব পর্দায় ভালো কিছু নিয়ে হাজির হতে পারব। ‘হাফ মুন’ সিনেমাটি ইংরেজি ও বাংলা দুই ভার্সনে নির্মিত হবে।

×