ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

পরবর্তী সুপারস্টার অথচ ১৬ বছরের ক্যারিয়ারে হিট সিনেমা মাত্র ৬টি!

প্রকাশিত: ১৩:০৮, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

পরবর্তী সুপারস্টার অথচ ১৬ বছরের ক্যারিয়ারে হিট সিনেমা মাত্র ৬টি!

বলিউড অভিনেতা রণবীর কাপুর

রনবীর কাপুরকে ধরে নেয়া হয় খান পরবর্তী প্রজন্মের আগত সুপারস্টার কিন্তু নিজের ১৬ বছরের ক্যারিয়ারে হিট সিনেমা দিয়েছেন মাত্র ৬টি।  ২০০৭ সালে নির্মাতা সঞ্জয় লীলা বানসালির ‘সাওয়ারিয়া’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বি-টাউনে পা রাখেন তিনি। ইন্ডাস্ট্রিতে ১৬ বছরে এখন অবধি মুক্তি পেয়েছে তার ২১টি সিনেমা।

রণবীরের ‘সাওয়ারিয়া’ মুক্তি পায় ২০০৭ সালের নভেম্বরের ৯ তারিখ। সিনেমাটি বক্স অফিসে একেবারেই মুখ থুবড়ে পড়ে। তবে রণবীর তার অভিনয়ের মাধ্যমে জানান দেন, তিনি লম্বা সময়ের জন্য বলিউডে এসেছেন।

আরও পড়ুন : শেষবারের মতো লুকিয়ে বাবাকে দেখতে গেলেন পপি

এরপর ‘বাচনা এ হাসিনো’, ‘রকেট সিং’ ও ওয়েকআপ সেডের মতো ড্রামা ধাঁচের সিনেমা উপহার দিলেও সফলতার কাঙ্ক্ষিত দেখা পাচ্ছিলেন না তিনি।

রণবীরের কাছে এরপর সুযোগ আসে নির্মাতা প্রকাশ ঝাঁর ‘রাজনীতি’ সিনেমায় অভিনয় করার। পাল্টে যায় টানা ব্যর্থতার পাশা। দেখা দেয় সফলতা। শুরু হয় এগিয়ে যাওয়া। পরে আর তাকাতে হয়নি পেছনে ফিরে।

রনবীর কাপুর এখন অবধি মোট ২১টি সিনেমায় অভিনয় করেছেন। তার মধ্যে সফলতা পেয়েছে মাত্র ৬টি সিনেমা। সফলতার তালিকায় থাকা সিনেমাগুলো হলো- ‘রাজনীতি’, ‘রকস্টার’, ‘বারফি’, ‘সাঞ্জু’ ‘ব্রহ্মাস্ত্র : পার্ট ওয়ান–শিবা’ ও ‘অ্যানিমেল’। এই ৬ সিনেমা দিয়েই তিনি বক্স অফিস থেকে তুলে নিয়েছেন প্রায় আড়াই হাজার কোটি রুপির বেশি অর্থ।

তবে নিজের প্রতিটি সিনেমাতেই রণবীর দেখিয়েছেন অভিনয়ের দক্ষতা। সেই ধারাবাহিকতায় তিনি এখন বি-টাউনের সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া অভিনেতাদের তালিকায় রয়েছেন ৬ নম্বরে। এই তালিকায় শীর্ষে রয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান।

কিন্তু এতোকিছুর পরেও ভক্তদের মনে প্রশ্ন রণবীর কি হতে পারবেন নেক্সট সুপারস্টার। 

এবি 

×