ঢাকা, বাংলাদেশ   রোববার ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বুর্জ খলিফায় উঠছে ‘দরদ’ সিনেমার টিজার

প্রকাশিত: ১৮:৩৮, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

বুর্জ খলিফায় উঠছে ‘দরদ’ সিনেমার টিজার

শাকিব ও সোনাল 

ঘোষণা আগেই দিয়েছিলেন নির্মাতা অনন্য মামুন, ভালোবাসা দিবস তথা ১৪ ফেব্রুয়ারি ‘দরদ’র ফার্স্টলুক প্রকাশ করবেন। কিন্তু সেটা যে এমন রক্তাক্ত হবে, তা অনেকেই ভাবেননি। পোস্টারটি দেখার পর দর্শক-নেটিজেনদের মন্তব্যে অন্তত এমনটাই বোঝা যাচ্ছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে শাকিব খান তার ফেসবুক পেজে ফার্স্টলুক পোস্টারটি শেয়ার করেন। সেখানে প্রায় এক লাখ রিঅ্যাকশন আর ১৫ হাজারের অধিক মন্তব্য জমা পড়েছে। এছাড়াও নামে-বেনামে বহু পেজ-গ্রুপে পোস্টারটি প্রায় ভাইরাল।

কেবল শাকিব খানকে নিয়েই এই পোস্টার বানানো হয়েছে। এতে দেখা যায়, রক্তে মাখামাখি শাকিবের মুখ-হাত। এর মাঝেও এক হিংস্র হাসি ফুটে উঠেছে তার চেহারায়। এমন অবতারের পেছনের রহস্য অবশ্য সিনেমায় খোলাসা হবে।

তবে ভালোবাসা দিবসে পোস্টার প্রকাশ ছাড়াও আরও একটি চমকের ঘোষণা দিলেন ‘দরদ’ নির্মাতা মামুন। জানালেন, ছবির প্রথম টিজার প্রকাশ করবেন বুর্জ খলিফায়। যা এর আগে কোনও বাংলাদেশি সিনেমার ক্ষেত্রে হয়নি। 

এক ভিডিও বার্তায় মামুন বললেন, “আমি স্বপ্ন দেখি, দুবাইয়ের বুর্জ খলিফার সামনে আমি, শাকিব ভাই, সোনাল চৌহানসহ অন্যান্য আর্টিস্ট দাঁড়িয়ে আছি। আর বুর্জ খলিফার আকাশছোঁয়া ভবনের গায়ে ‘দরদ’র টিজার ভাসছে। হ্যাঁ, এটা কিন্তু আর স্বপ্ন না। এটা হলো আজকের (১৪ ফেব্রুয়ারি) দিনে আরেকটা সারপ্রাইজ। ‘দরদ’র প্রথম ২০ সেকেন্ডের প্রমো দেখানো হবে বুর্জ খলিফায়।”

এছাড়া ছবিটির ট্রেলার প্রকাশের জন্যও বড় পরিকল্পনা করে রেখেছেন সংশ্লিষ্টরা। সে প্রসঙ্গে মামুন জানান, ঢাকার একটি স্টেডিয়ামে হবে ট্রেলার প্রকাশের অনুষ্ঠানটি। সেখানে অংশ নেওয়ার জন্য ইতোপূর্বে ৮৭ হাজারের বেশি দর্শক নিবন্ধন করেছেন। ভেন্যু অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। সবুজ সংকেত পেলেই বিস্তারিত জানাবেন বলে দাবি মামুনের।

‘দরদ’ সিনেমাটি নিয়ে নির্মাতার মন্তব্য এরকম, “এটা অসম্ভব একটা ভালো ছবি হয়েছে। আমি কোনও রেকর্ড গড়ার জন্য সিনেমা বানাইনি। কোনও লুতুপুতু প্রেমের গল্প নেইনি, একটা স্ট্যান্ডার্ড গল্প নিয়েছি। এটা কোনও নকল গল্প না, একেবারে মৌলিক। ‘দরদ’ আমাদের জন্য নতুন অভিজ্ঞতা।”

ছবির মুক্তি নিয়েও একটি আভাস দিলেন মামুন। জানালেন, ‘দরদ’ ইতোমধ্যে ভারতের একটি প্রভাবশালী প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দেওয়া হয়েছে। ফলে শিগগিরই সেই প্রতিষ্ঠান থেকে মুক্তির তারিখ ঘোষণা করা হবে।

বলা হচ্ছে, এটি প্রথম বাংলাদেশি প্যান-ইন্ডিয়ান সিনেমা। যেটা বাংলার পাশাপাশি হিন্দি, তামিল, তেলুগু, মালায়লাম ও কন্নড় ভাষায় মুক্তি পাবে। ছবিতে প্রথমবারের মতো বলিউডের নায়িকার সঙ্গে কাজ করেছেন ঢাকার তারকা শাকিব খান; তিনি সোনাল চৌহান। 

এছাড়াও আছেন ভারতের পায়েল সরকার, রাহুল দেব, রাজেশ শর্মা, অলোক জৈন এবং বাংলাদেশের সাফা মারওয়াসহ অনেকে। এটি ঢাকার কিবরিয়া ফিল্মস ও অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের সঙ্গে যৌথভাবে প্রযোজনা করেছে ভারতের এসকে মুভিজ।

 

এস

সম্পর্কিত বিষয়:

×