ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

শাহরুখ খানের কাছে ঘুষ দাবি, মামলা

প্রকাশিত: ১৭:০৩, ১০ ফেব্রুয়ারি ২০২৪

শাহরুখ খানের কাছে ঘুষ দাবি, মামলা

শাহরুখ খান ও পুত্র আরিয়ান খান

শাহরুখ খানের পুত্র আরিয়ান খানকে গ্রেপ্তার করে আলোচনায় আসেন ভারতের নার্কোটিকস কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে। এরপর তিনি আরিয়ানকে মুক্তির বিনিময়ে ২৫ কোটি রুপি দাবি করেন। তার নামে এবার অর্থ তছরুপের মামলা দায়ের করেছে ভারতের কেন্দ্রীয় সরকারের অর্থনৈতিক অপরাধ নিয়ন্ত্রণকারী সংস্থা এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)। 

সিবিআইয়ের পক্ষ থেকে এর আগে তার বিরুদ্ধে ২৫ কোটি রুপি ঘুষ নেওয়ার অভিযোগ করে এফআইআর করা হয়েছিল। বলা হয়েছিল এই টাকা তিনি দাবি করেছিলেন শাহরুখ খানের পরিবারের থেকে। শাহরুখপুত্র আরিয়ানের নাম মাদক মামলা না জড়ানোর বিনিময়ে বলিউড বাদশাহর থেকে তিনি এই টাকা দাবি করেন। সেই বিষয়ে এবার নতুন করে মামলা করল ইডি। শুরু হয়েছে তদন্ত। 

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, এই কেন্দ্রীয় সংস্থার পক্ষে এদিন প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্টের অধীনে একটি কেস দায়ের করা হয়েছে। সমীর ছাড়াও এই বিষয়ে নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোর একাধিক অফিসারকে ডেকে পাঠানো হয়েছে। তদন্ত শুরু করেছে ইডি।

প্রসঙ্গত, ২০২১ সালের ২ অক্টোবর রাতে মুম্বাই থেকে গোয়া-গামী একটি প্রমোদতরী থেকে হঠাৎই আটক করা হয় আরিয়ানকে। মাঝরাতে ঘটা ওই ঘটনায় পুরো ভারত জুড়ে উঠে আলোচনার ঝড়। তার একদিন পর গ্রেপ্তার দেখানো হয় আরিয়ানকে। নিম্ন আদালত বারবার তার জামিন খারিজ করে দেয়। কিন্তু পরে মুম্বাই হাইকোর্ট জামিন দেয় আরিয়ানকে। 

 

এস

সম্পর্কিত বিষয়:

×