ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

’আগামী প্রজন্ম খোলা মনের হবে’

প্রকাশিত: ১৮:২৯, ২৭ জানুয়ারি ২০২৪; আপডেট: ১৮:৪৫, ২৭ জানুয়ারি ২০২৪

’আগামী প্রজন্ম খোলা মনের হবে’

নায়িকা পূজা বন্দোপাধ্যায়

টালিউডের জনপ্রিয় নায়িকা পূজা বন্দোপাধ্যায়। তবে এখন আর আগের মতো চলচ্চিত্রে ততটা নিয়মিত দেখা যায় না পর্দায়। তবে এ নায়িকা সোশ্যাল মিডিয়ায় বেশ সরব। নিজের ছবি সবসময় শেয়ার করেন এই নায়িকা। তবে অভিনেত্রীর এসব কর্মকাণ্ডে রয়েছে আলোচনা সমালোচনাও।

সম্প্রতি পূজাকে বলতে শোনা গেছে, বাণিজ্যিক সিনেমায় সেভাবে কাজ মিলছে না তার। তবে সবাই আইটেম গানের জন্য তাকে নির্বাচনে রাখছেন। বর্তমানে মুম্বাইয়ে স্থায়ী হয়েছেন পূজা। স্বামী, সংসার, সন্তান নিয়ে বেশ ভালোই দিন কাটছে তার।

ভারতীয় একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে পূজাকে প্রশ্ন করা হয়, অভিনেত্রীরা খোলামেলা পোশাক পরে ছবি দিলে সোশ্যাল মিডিয়ায় এখনও নানা কটূক্তি শুনতে হয়। আপনার প্রোফাইলেও নেতিবাচক মন্তব্যের ছড়াছড়ি, সমাজ কতটুকু এগিয়েছে? এমন প্রশ্নে পূজা বলেন, আমাদের আগামী যে প্রজন্ম আসছে, আমার মনে হয় তারা খুব খোলা মনের হবে। আমি খুবই আশাবাদী। আমাদের আগের প্রজন্ম ও আমাদের প্রজন্মের মা বলতেই শাড়ি পরা নারীর ধারণা রয়েছে। তাই মেয়েদের শর্ট স্কার্টে দেখলে হয়তো ভুল নজরে দেখেন অনেকে। আমি যেভাবে আমার ছেলেকে বড় করছি তাতে ও নিজের মাকে দেখছে বিকিনিতে। তাই অন্য মেয়েরা বিকিনি পরলে কখনোই কুনজরে দেখবে না।

তিনি আরও বলেন, আমার মনে হয় এগুলোকে স্বাভাবিকভাবে দেখা উচিত। শরীর ঢেকে রাখাই ভাল চরিত্রের লক্ষণ এটা ভুল ধারণা। অভিনেতাদের চরিত্রের প্রয়োজন অনেক ধরনের পোশাক পরতে হয়। আমি যেমন ব্যক্তিগত জীবন একেবারেই সাজগোজ করি না। আর আমার সোশ্যালে যারা উল্টোপাল্টা লেখেন, আমি তাদের ‘ব্লক’ করি না। কারণ, তারা যত খুশি লিখুক, আমি তো বদলাব না নিজেকে!

যোগ করে তিনি আরও বলেন, বেশ কয়েক বছর আগে রাখিতে আমি আমার ভাইয়ের সঙ্গে ছবি দিয়েছিলাম। সেটাকে নিয়ে কুৎসিত মন্তব্য করা হয়। নজর খারাপ হলে আমি বিকিনি পরি কিংবা বোরকা সবটাই নোংরা মনে হবে।

পূজা আরও বলেন, আমার ছেলেকে নারীদের সম্মান করাটা সচেতন ভাবে শেখাচ্ছি। ও যাতে নিজের মা ও অন্য মেয়েদের মধ্যে কোনও তুলনা না টানে, সেই শিক্ষা দিচ্ছি।

এদিকে গতকাল ২৬ জানুয়ারি অভিনেত্রীর নতুন বাংলা ওয়েব সিরিজ ‘ক্যাবারেট’ মুক্তি পেয়েছে। সিরিজটিতে পূজার সঙ্গে অভিনয় করতে দেখা গেছে শান্তিলাল মুখোপাধ্যায়, শুভজিৎ কর, সত্যম ভট্টাচার্যের মতো অভিনয়শিল্পীদের।
 

 

এবি

সম্পর্কিত বিষয়:

×