ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

জেনে নিন কবে ওটিটিতে আসছে ‘স্যাম বাহাদুর’ 

প্রকাশিত: ২১:১১, ৮ ডিসেম্বর ২০২৩

জেনে নিন কবে ওটিটিতে আসছে ‘স্যাম বাহাদুর’ 

‘স্যাম বাহাদুর’ 

মুক্তি পাওয়ার সাথে সাথেই ভিকি কৌশলের ‘স্যাম বাহাদুর’ সিনেমা বক্সঅফিসে আয়ের সঙ্গে সঙ্গে তুমুল প্রশংসিতও হচ্ছে। একই দিনে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল রণবীর কাপুরের ‘অ্যানিমেল’ সিনেমাটি।

টিকিট বিক্রির আলোকে রণবীর কাপুরের সিনেমা ভিকি কৌশলের সিনেমার চেয়ে অনেকটা এগিয়ে থাকলেও, ভীষণ প্রশংসিত হয়েছে ‘স্যাম বাহাদুর’। তবে বক্সঅফিসে এখনো এ সিনেমা বেশ আয় করছেন। এরই মধ্যে প্রকাশ্যে এসেছে ‘স্যাম বাহাদুর’ সিনেমার ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির তারিখও।

জানা গেছে, জি-ফাইভ ওটিটি প্ল্যাটফর্ম কিনে নিয়েছে ‘স্যাম বাহাদুর’ সিনেমার সত্ত্ব। আগামী বছর, অর্থাৎ ২০২৪ সালের ভারতের প্রজাতন্ত্র দিবস অর্থাৎ ২৬ জানুয়ারি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে এ সিনেমা। অর্থাৎ, পর্দায় মুক্তির ৮ সপ্তাহের মধ্যেই ওটিটি প্ল্যাটফর্মে আসছে সিনেমা।

মেঘনা গুলজার পরিচালিত এ সিনেমায় তুলে ধরা হয়েছে সাম মানেকসরের জীবনী। মেঘনা গুলজার পরিচালিত সিনেমাটি ‘স্যাম বাহাদুর’র জীবন থেকে অনুপ্রাণিত। শ্যাম বাহাদুর একজন ফিল্ড মার্শাল হয়েছিলেন।

সেনাবাহিনীর এক অনন্য চরিত্র, একটি যুদ্ধের নায়ক শ্যাম বাহাদুরের জীবন কেমন ছিল, কীভাবে তিনি সেনাবাহিনীতে এসেছিলেন, পর্যায়ক্রমে এই সমস্ত গল্পকে ধাপে ধাপে তুলে ধরেছেন পরিচালক।

সিনেমাজুড়ে একদিকে যেমন শ্যাম বাহাদুরের চরিত্রকে নিপুণ তুলিতে আঁকা হয়েছে, তেমনই মানুষের সঙ্গে সেনাবাহিনীর নৈক্যটের গল্প বলেছেন পরিচালক। স্যাম বাহাদুর কীভাবে সৈনিকদের উজ্জীবিত করতেন, কীভাবে লড়াই করতেন এই সমস্ত কিছুকেই তুলে ধরা হয়েছে।

সিনেমাটি দেখে বিনোদন দুনিয়ার মানুষেরা তো বটেই, উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন সচীন টেন্ডুলকারও। ভিকিকে প্রশংসায় ভরিয়েছিলেন লিটল মাস্টার। সেই খবর শেয়ার করে নিয়েছিলেন খোদ অভিনেতাই।

তার কথায়, তার ছোটবেলার হিরো এ সিনেমা দেখেছেন, এটা তার কাছে স্বপ্নপূরণের মতোই। ওটিটির দর্শকরা এখন সিনেমাটি দেখার অপেক্ষায় রয়েছেন।

এবি 

×