ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

শাহরুখের হ্যাটট্রিক

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ০০:৪২, ৭ ডিসেম্বর ২০২৩

শাহরুখের হ্যাটট্রিক

শাহরুখ খান

বছরের শুরুতে শাহরুখের ‘পাঠান’ যেমন চমকে দিয়েছিল দর্শককে, তেমনই শেষটাও যে শাহরুখময় হবে এ কথা বলাই যায়

‘ডাঙ্কি’ ছবিতে প্রথমবার রাজকুমার হিরানির পরিচালনায় কাজ করলেন বলিউড বাদশা শাহরুখ খান। রেড চিলিজ এন্টারটেইনমেন্ট প্রযোজিত এই ছবিটি আগামী ২২ ডিসেম্বর মুক্তি পাবে। ‘পাঠান’ এবং ‘জওয়ান’র পর এটা শাহরুখের তৃতীয় ছবি। এরমধ্য দিয়ে কিং খান হ্যাটট্রিক করছেন। বছরের শুরুতে শাহরুখের ‘পাঠান’ যেমন চমকে দিয়েছিল দর্শককে, তেমনই শেষটাও যে শাহরুখময় হবে এ কথা বলাই যায়।
মঙ্গলবার ৫ ডিসেম্বর মুক্তি পেল ডাঙ্কি ছবির ট্রেলার। এর আগে ইতোমধ্যেই এই ছবির টিজারসহ দুটি গান প্রকাশ্যে এসেছে। এবার প্রথম ঝলক মিলল ছবির। ছবির ট্রেলারে দেখা মিলল শাহরুখ ছাড়াও তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, প্রমুখের। ছবিটির সারসংক্ষেপ হলো ঠিক এ রকম। ‘হার্ডি এবং তার চার বন্ধু। তাদের জীবনে নানা ওঠাপড়া, দুই চোখে একরাশ স্বপ্ন। তাদের প্রেম, বন্ধুত্ব এবং নস্টালজিয়ার অসাধারণ জার্নি হলো এই ছবি।’ ট্রেলারটি শুরু হয় যুবক শাহরুখের একটি শট দিয়ে। যেখানে দেখা যায় পঞ্জাবের একটি শহরে ট্রেনে চড়ে স্বপ্নের পথে পাড়ি দিচ্ছেন তিনি।

ব্যাকগ্রাউন্ডে ভয়েস ওভারে শোনা যাচ্ছে গল্পটি ১৯৯৫ সালে শুরু হয়েছিল। তারপরে এটি হার্ডি (শাহরুখ) এবং তার চার বন্ধুর সঙ্গে একে একে পরিচয় করিয়ে দেওয়া হয়। যারা লন্ডনে যেতে চেয়েছিলেন। কিন্তু, যখন তারা নানা বাধা এবং প্রতিবন্ধকতার মুখোমুখি হয়, তখন হার্ডি সিদ্ধান্ত নেয় যে তারা যে কোনো উপায়ে সীমান্ত অতিক্রম করবে। দুর্গম ভূখ- পাড়, বুলেট এবং এমনকি মৃত্যুর মুখোমুখি হতেও আপত্তি নেই। ট্রেলারের শেষভাগে বয়স্ক শাহরুখকেও দেখানো হয়েছে। যিনি ২৫ বছর পরে এই গোটা জার্নির শেষ করার প্রতিশ্রুতি দিচ্ছেন। এটি ১৯৯৫ সালের লাল্টু গ্রামের গল্পে প্রেক্ষাপটে নির্মিত একটি সিনেমা। সেখানেই থাকে মান্নু অর্থাৎ তাপসী, সুখী অর্থাৎ ভিকি।

এই ছবিতে হার্ডি অর্থাৎ শাহরুখের প্রেমিকার চরিত্রে অভিনয় করবেন তাপসী। এই প্রথমবার তারা একে অন্যের বিপরীতে কাজ করবেন। বোমান ইরানিকে দেখা গেল তাদের ইংরেজি শিক্ষক হিসেবে। এদিন শাহরুখ খান নিজেই তার টুইটারে ডাঙ্কি ছবির ট্রেলার পোস্ট করেন। জানান অপেক্ষা শেষ হলো। প্রকাশ্যে আনা হলো ডাঙ্কির ট্রেলার। সেখানে গল্পের মূল বিষয়সহ একটি সংলাপ তুলে ধরেন অভিনেতা।

×