ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

অভিনয় ও গান নিয়ে ব্যস্ত তমা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২১, ২ ডিসেম্বর ২০২৩

অভিনয় ও গান নিয়ে ব্যস্ত তমা

নিশাত তাসনিম তমা

গানের মাধ্যমে মিডিয়াতে সম্পৃক্ততা রংপুরের মেয়ে নিশাত তাসনিম তমার। বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে অর্জন করেছেন বিভাগীয় সনদ। একটা সময় সেরাকণ্ঠতে অংশ নেবার কারণে গানের প্রতি আগ্রহ আরও বেড়ে যায়। গানেই সন্তুষ্ট থাকেননি তিনি। ২০১৮ সালে তিনি প্রথম বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করলেও ২০২০ সাল থেকে অভিনয়ে যাাত্রা শুরু তার। প্রজন্মের নবাগত হিসেবে গানে এবং অভিনয়ে দুই মাধ্যমেই মুগ্ধতার রেশ ছড়ানো যে কারো পক্ষে একটু কঠিনই বটে।

কিন্তু এই কঠিন কাজটি বেশ স্বাচ্ছন্দ্যে করে যাচ্ছেন শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী, দর্শকনন্দিত অভিনেত্রী নিশাত তাসনিম তমা। তার অভিনীত প্রথম নাটক ছিল এস আর মজুমদারের ‘তোমার হাতটি ধরে’। তবে একক নাটক ছিল মেঘ হিমের পরিচালনায় ‘প্রেম আমার’। এ নাটকে তার বিপরীতে ছিলেন ইরফান সাজ্জাদ। এই নাটকেই ‘প্রেম আমার’ গানটি তমারই কণ্ঠে গাওয়া। গানটি বেশ শ্রোতাপ্রিয়তা পায়। 
তমা অভিনীত উল্লেখযোগ্য নাটক হচ্ছে ‘পাথরকুচি’, ‘একটি বাইকের জন্য’, ‘ময়ূরাক্ষী’, ‘লাভ ফ্যাক্টর’।  এরইমধ্যে রাকেশ বসুর পরিচালনায় ‘লাভ ফ্যাক্টর’ নাটকের কাজ শেষ করেছেন তমা। এই নাটকেও তার গাওয়া একটি গান থাকছে। সম্প্রতি শেষ হওয়া হাসান রেজাউল পরিচালিত ধারাবাহিক নাটক  ‘মা বাবা ভাই বোন’ নাটকেও অভিনয় করেছেন তিনি। 
শান্তা মারিয়াম ইউনিভার্সিটি থেকে তমা ¯œাতক সম্পন্ন করেছেন। তার মা নাসিমা আক্তার একজন শিক্ষক। তার বাবা কয়েকবছর আগে ইন্তেকাল করেছেন। একজন আর জে হিসেবেও কাজ করছেন তিনি ২০২২ সাল থেকে ‘রেডিও দিন-রাত ৯৩.৬ এফ.এম’-এ। নিশাত তাসনিম তমা বলেন, এখনো সিনেমাতে কাজ করার সুযোগ হয়ে উঠেনি। তবে ইচ্ছে আছে। আমি ভালো কাজে নিজেকে প্রকাশ করতে ইচ্ছুক। নাটকের গল্পের কেন্দ্রীয় চরিত্রে কাজ করার সুযোগ পেলে নিজের সেরাটাই দেবার চেষ্টা থাকবে আমার। আমি খুব ভালোবেসে ভালোভাবে অভিনয়টা করে যেতে চাই।

তমার সবচেয়ে প্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। তমা নিয়মিত উপস্থাপনা করেন বিটিভির ‘আজকের সকাল’ ও ‘সুপ্রভাত বাংলাদেশ’ অনুষ্ঠানের। বিটিভিতে ‘স্বাধীন বাংলা বেতার’র অনুষ্ঠানেও নিয়মিত দেশের গান করেন তমা। ১১ ফেব্রুয়ারি জন্ম নেওয়া তমা দুটি মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন। একটি সামসের গাওয়া ‘অন্তরে রাখি’ অন্যটি শিরোনাম ব্যান্ডের একটি গান।

×