ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করতে পেরে আমি ধন্য

প্রকাশিত: ১৬:৩৮, ১৩ আগস্ট ২০২৩; আপডেট: ১৬:৪০, ১৩ আগস্ট ২০২৩

বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করতে পেরে আমি ধন্য

আরিফিন শুভ

বঙ্গবন্ধুর জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’-এর মুক্তির অনুমতি মিলেছে। গত ৩১ জুলাই এই সেন্সর ছাড়পত্র পায় সিনেমাটি। শনিবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেল হয়ে গেল এই সেন্সরপত্র হস্তান্তর অনুষ্ঠান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হোন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। উপস্থিত ছিলেন, সিনেমাটির তত্ত্ববধায়ক আসাদুজ্জামান নূর ও বঙ্গবন্ধু চরিত্রের অভিনেতা আরিফিন শুভ।

অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেন, এই ছবিটি এক নিঃশ্বাসে দেখে ফেলার মতো ছবি। ছবি দেখার সময় বিন্দু মাত্র ক্লান্তি আসবে না। সিনেমাটি শেষ হয়েছে ১৫ আগষ্টের দৃশ্য দিয়ে। আমরা কেউ ১৫ আগষ্টের ঘটনা চোখে দেখিনি, স্ক্রিনে এই ঘটনা দেখা যে কত কষ্ট সেটা বলে বুঝানো যাবে না।

বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরিফিন শুভ বলেন, ‘আমি এমন মানুষের চরিত্রে অভিনয় করতে পেরেছি যিনি আমার চেয়ে অল্প কিছু বছরের বেশি বয়সে লড়াই সংগ্রামের মাধ্যমে একটি দেশকে স্বাধীন করেছেন। এই সিনেমার পর যদি আমি মরেও যাই বা আর কোনো সিনেমা না করতে পারি তাতেও কোনো আফসোস থাকবে না।’

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল। বাংলাদেশে সিনেমাটি ছাড়পত্র পেলেও সিনেমাটি ভারতে সেন্সর ছাড়পত্রের বিষয়টি প্রক্রিয়াধীন। সেখানে ছাড়পত্র পেলেই জানানো হবে মূক্তির চূড়ান্ত তারিখ।

আরও পড়ুন >>   

মমতাজের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

জাহাঙ্গীর আলমের বহিষ্কারাদেশ প্রত্যাহারে প্রধানমন্ত্রীর সম্মতি

এস

সম্পর্কিত বিষয়:

×