ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

ঈদে মুখোমুখি অপু-বুবলি ও পূজা

এনআই বুলবুল

প্রকাশিত: ০০:৪৪, ৩০ মার্চ ২০২৩

ঈদে মুখোমুখি অপু-বুবলি ও পূজা

অপু-বুবলি ও পূজা

গত বছর দিন দ্য ডে’ ‘পরাণ’ ও ‘হাওয়া’ সিনেমায় ঢালিউডে সুবাতাস আসে। তারই ধারাবাহিকতায় গেল কয়েক মাস ধরে নিয়মিত সিনেমা মুক্তি পাচ্ছে। এরমধ্যে ঈদের সিনেমা মুক্তির তোড়জোড় শুরু হলো। একদিকে সীমিত হল, অপর দিকে প্রথম সারির একাধিক তারকার সিনেমা সব মিলিয়ে মনে হচ্ছে, ঈদের সিনেমা নিয়ে তুমুল প্রতিযোগিতা হবে। এই মুহূর্তে সারা দেশে ৪০/৪৫টি মতো হল চালু রয়েছে। ঈদে এই সংখ্যা বড়জোর ১৫০ হবে।

এদিকে একাধিক প্রযোজক ও পরিচালক জানান, তারা কেউই সিনেমা মুক্তি থেকে সরে আসতে চান না। এখনো চূড়ান্ত না হলেও তালিকায় আছে বেশ কয়েকটি সিনেমা। এগুলো হলো ‘লিডার আমিই বাংলাদেশ’, ‘কিল হিম’, ‘লাল শাড়ি’, ‘জিন’, ‘পাপ’ ও ‘শত্রু’। এসব সিনেমায় আছেন ঢালিউড কিং শাকিব খান, অনন্ত জলিল, অপু বিশ্বাস, বুবলি ও পূজা চেরি। অনেকের মন্তব্য গেল কয়েক বছের এত তারকাবহুল সিনেমা ঈদের সময় দেখা যায়নি। যদি এ সিনেমাগুলো মুক্তি পায় তাহলে দীর্ঘদিন পর আবারও পর্দায় মুখোমুখি হবেন অপু বিশ্বাস ও বুবলি।

এর আগে এ নায়িকার এক সঙ্গে মুক্তি পায় ‘পাংকু জামাই’ ও ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’ সিনেমা দুটি। দুটি সিনেমাতেই তখন নায়ক ছিলেন শাকিব খান। তবে এবার সেটি হবে না। অপুর নায়ক হিসেবে পর্দায় থাকছেন সাইমন। এ জুটিকে পর্দায় দেখা যাবে সরকারি অনুদানের সিনেমা ‘লাল শাড়িতে’ প্রথমবারের মতো তারা এ সিনেমার মাধ্যমে জুটি বেঁধেছেন। এ সিনেমার পরিচালক বন্ধন বিশ্বাস, ‘আমরা ঈদেই মুক্তি দেব। অপু বিশ্বাসের সঙ্গে আমার টিমও সিনেমাটির হল বুকিংসহ মুক্তি সংশ্লিষ্ট কাজগুলো নিয়ে এগোচ্ছে। শুনছি, অনেক ছবি মুক্তি পাবে।

সেটা নিয়ে ভাবছি না। আমরা মাল্টিপ্লেক্সের জন্য ছবিটি বানিয়েছি। সেভাবেই পরিকল্পনা করে এগোচ্ছি।’ অন্যদিকে বুবলি বরাবরই থাকছেন শাকিব খানের সঙ্গে। ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমায় দেখা যাবে শাকিব ও বুবলিকে। এ জুটিও অনেক দিন পর বড় পর্দায় আসবেন এ সিনেমার মাধ্যমে। এমধ্যে সিনেমাটির পরিচালকা ও প্রযোজানা প্রতিষ্ঠান থেকে জানানো হয় ঈদে সিনেমাটি মুক্তির জন্যই তারা প্রস্তুতি নিচ্ছে। বাদ থাকছে না শাকিবের আরও এক নায়িকা পূজা চেরি। ‘গুলই’ সিনেমার মাধ্যমে তারা দর্শকের মধ্যে দারুণ সাড়া পেলেন।

আলোচনার পাশাপাশি প্রেম-বিয়ের গুঞ্জনে সমালোচানায়ও আসেন। তবে এরমধ্যে শাকিবের কাছ থেকে সরে আবারও জাজের ঘরে ফিরেছেন এ গ্ল্যামারকন্যা। কিন্তু ঈদে শাকিবের অন্য দুই নায়িকার সঙ্গে পর্দায় দেখা যাবার সম্ভবানা আছে তারও। এ অভিনেত্রীর ‘জিন’ সিনেমাটি মুক্তি পাবে বলে জানা যায়। এতে তার নায়ক হিসেবে অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা সজল। সিনেমাটির নায়ক ও পরিচালক সূত্রে জানা যায় এটিও ঈদে মুক্তি পাবার সম্ভাবনা অনেক বেশি। এদিকে ‘কিল হিম’ সিনেমাতে দেখা যাবে অনন্ত জলিল ও বর্ষাকে।

এবারই প্রথম নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের বাইরে অনন্ত জলিল অভিনয় করছেন। ‘পাপ’ সিনেমাতে অভিনয় করেছেন ‘রোশান ও ববি। জাহারা মিতু ও বাপ্পি থাকবেন ‘শত্রু’ সিনেমাতে। এছাড়া ঈদে মুক্তির তালিকায় আরও আছে সিয়াম ও বিদ্যা সিনহার ‘অন্তর্জাল’ এবং নির্মাতা রায়হান রাফিরও একটিপ সিনেমা মুক্তি পাবে বলে তিনি জানান। চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা আলাউদ্দীন মিয়া বলেন, একসঙ্গে এত সিনেমা গত কয়েক বছরে কোনো ঈদে মুক্তি পায়নি। সিনেমার অবস্থা এমনিতেই ভালো না।

পরিকল্পনা করে সিনেমাগুলো মুক্তি দেওয়া দরকার। সব সিনেমা মুক্তি পেলে বিশৃঙ্খলা তৈরি হবে। সিনেমা সংশ্লিষ্ট অনেকে মনে করেন, সিনেমার সুদিন ফিরছেন। দর্শকও এখন আবার হলমুখী হচ্ছে। এভাবে তারকাবহুল ও ভালো সিনেমা মুক্তি পেলে আমাদের সিনেমা আবারও ঘুরে দাঁড়াবে।

×