ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহকে কেবিনে স্থানান্তর

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৯, ২০ মার্চ ২০২৩

নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহকে কেবিনে স্থানান্তর

জিনাত বরকতুল্লাহ

দীর্ঘদিন শারীরিক অসুস্থতার সঙ্গে লড়াই করছেন একুশে পদকপ্রাপ্ত নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহ। সম্প্রতি তার মস্তিষ্কে রক্তক্ষরণ ও ফুসফুসে সংক্রমণ দেখা দেয়। শারীরিক অবস্থার অবনতি ঘটলে ১৫ মার্চ ঢাকার আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পাঁচদিন ধরে নিবিড় পরিচর্যা কেন্দ্র আইসিইউতে রাখার পর রবিবার কেবিনে নিয়ে আসা হয়েছে গুণী এই নৃত্যশিল্পীকে।

মায়ের শারীরিক অবস্থার সর্বশেষ এ তথ্য জানিয়েছেন অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ। তিনি বলেন, আম্মা দীর্ঘদিন ধরে অসুস্থ। এর আগে তিনবার তাকে আইসিইউতে নেওয়া হয়েছে। মায়ের শারীরিক অবস্থার কোনো পরিবর্তন এখনো লক্ষ্য করা যাচ্ছে না। তবে ডাক্তারের পরামর্শে তাকে কেবিনে নিয়ে আসা হয়েছে, যাতে আমাদের সবার সঙ্গে অন্তত চোখের ইশারায় যোগাযোগটা তিনি চালিয়ে যেতে পারেন। বর্তমানে নাকের মাধ্যমে তাকে খাবার খাওয়ানো হচ্ছে। সবাই আমার মায়ের জন্য দোওয়া করবেন। আম্মা যেন খুব দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন।
বাংলাদেশের সাংস্কৃতিক আন্দোলনের ধারায় নৃত্যচর্চার বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন জিনাত বরকতুল্লাহ। নৃত্যশিল্পে অবদানের জন্য ২০২২ সালে একুশে পদক পেয়েছেন জিনাত বরকতুল্লাহ।

×