ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

চঞ্চলের প্রিয় অভ্যাস

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৭, ১৮ মার্চ ২০২৩

চঞ্চলের প্রিয় অভ্যাস

.

অভিনেতা চঞ্চল চৌধুরীর দেশের গন্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও সুনাম ছড়িয়ে পড়েছে। যে কারণে অভিনয়ের প্রতিও এখন যেন আরও বেশি সিরিয়াস হয়ে উঠেছেন এই তারকাভিনেতা। তবে এত কাজের ব্যস্ততার ফাঁকে ভুলে যান না নিজের স্ত্রী-সন্তানের কথা। মাঝে মাঝে নিজের প্রিয় মোবাইলে তোলা স্ত্রী-সন্তানের সঙ্গে ছবি নীরবে দেখেন। ভাবেন সময় কত দ্রুত চলে যাচ্ছে। মোবাইলে বা ল্যাপটপে পুরনো ছবি খোঁজা যেন চঞ্চলের প্রিয় একটি অভ্যাস। তাই এরই মধ্যে ফেসবুকে নিজের স্ত্রী-ছেলের সঙ্গে একটি ছবি শেয়ার করে চঞ্চল লিখেন, মোবাইল বা ল্যাপটপে পুরনো ছবি দেখা আমার খুব প্রিয় একটা অভ্যাস।

এক সময় অবশ্য পুরনো ফটো-অ্যালবাম  দেখাটাও আমার নেশা ছিল। পুরনো ছবিগুলো দেখতে দেখতে অতীতের সঙ্গে বর্তমানের পার্থক্যটা আবিষ্কার করতে পারি, অতীতের সময়গুলোতে ঘুরে আসতে পারি, অতীতটাকে ছুঁয়ে আসতে পারি। আবার কখনো কখনো পুরনো কিছু ছবি দেখতে দেখতে চোখদুটো জলে ঝাপসা হয়ে ওঠে। যে মানুষগুলো পৃথিবীতে নেই, সেই মানুষগুলোকেই খুব বেশি করে খুঁজে ফিরি পুরনো অতীতে। যে প্রিয়জন হারিয়ে গেল, ছবি হয়ে গেল চিরদিনের, তার কাছে ফিরে যেতে চেষ্টা করি... যেমন এখন শুধুই বাবাকে খুঁজে ফিরি সর্বত্র...  আজ এই ছবিটা দেখে বেশ অবাকই লাগল... মাত্র কয়েক মাস আগের তোলা, অথচ বর্তমানের সঙ্গে মিলিয়ে দেখলাম কতটা সতেজতা হারিয়েছি... যে কোনো কষ্ট বা শোক বোধ হয় অনেক কিছুই ম্লান করে দেয়। সময়গুলো সব সময় সুন্দর ছবি হয়েই বেঁচে থাক।

এদিকে চঞ্চল চৌধুরী ঢাকা এবং কলকাতায় কাজ করা নিয়েই ব্যস্ত সময় পার করছেন। তারকা অভিনেতা চঞ্চল চৌধুরী এবার যোগ দিয়েছেন বসুন্ধরা টিস্যুর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে। এরই মধ্যে আনুষ্ঠানিকভাবে এই চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়। এদিকে মাছরাঙা টিভিতে চঞ্চল অভিনীত সকাল আহমেদ পরিচালিতপিতা বনাম পুত্র গংনাটকটি এরই মধ্যে ১৫০ পর্বের প্রচার সম্পন্ন হয়েছে। এটি রচনা করেছেন বৃন্দাবন দাস। আর এরই মধ্যে চ্যানেল আইতে প্রচার শেষ হয়েছে চঞ্চল অভিনীত নাটকন্ডাপান্ডা নাটকটি রচনা করেছেন বৃন্দাবন দাস, পরিচালনা করেছেন সালাহউদ্দিন লাভলু।

×