ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

‘মায়ার জঞ্জাল’ চলচ্চিত্রের ট্রেলার প্রকাশ

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:১৪, ৬ ফেব্রুয়ারি ২০২৩

‘মায়ার জঞ্জাল’ চলচ্চিত্রের ট্রেলার প্রকাশ

মায়ার জঞ্জাল’ চলচ্চিত্রের একটি দৃশ্যে ঋত্বিক চক্রবর্তী ও অপি করিম

জনপ্রিয় অভিনেত্রী অপি করিম অভিনীত প্রথম চলচ্চিত্র ‘ব্যাচেলর’। ২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় এই ছবির মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক তার। এরপর আর বড় পর্দায় পাওয়া যায়নি তাকে। দীর্ঘ ১৮ বছর পর ‘মায়ার জঞ্জাল’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে আবারও সিনেমায় ফিরছেন তিনি। ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ ও ভারতে একসঙ্গে মুক্তি পাচ্ছে অপি করিম ও কলকাতার ঋত্বিক চক্রবর্তী অভিনীত ‘মায়ার জঞ্জাল’ চলচ্চিত্র। 
বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির ইংরেজি নাম ‘ডেব্রি অব ডিজায়ার’। মুক্তি উপলক্ষে কলকাতা বইমেলায় সোমবার ছবিটির ট্রেলার উন্মোচিত হয়েছে বলে জানিয়েছেন ছবিটির বাংলাদেশি প্রযোজক জসীম আহমেদ। তিনি বলেন, ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ ও ভারতে একইসঙ্গে ছবিটি মুক্তি দিচ্ছি। কলকাতার নন্দনসহ মাল্টিপ্লেক্স ও সিনেপ্লেক্সে ছবিটি প্রদর্শিত হবে। একইসাথে বাংলাদেশের সিনেপ্লেক্স ও মাল্টিপ্লেক্সে দেখানোর পরিকল্পনা আমাদের। মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে ‘মায়ার জঞ্জাল’ এর চিত্রনাট্য লিখেছেন ও পরিচালনা করেছেন ভারতের ইন্দ্রনীল রায়।

ছবিটিতে অপির চরিত্রের নাম সোমা। স্বামী ও একমাত্র সন্তানকে নিয়ে তার অসহায় সংসার। স্বামী বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে একটি বাসায় কেয়ারটেকারের চাকরি নেয় সোমা। দীর্ঘ ১৮ বছর পর বড় পর্দায় ফেরা সম্পর্কে অপি করিম বলেন, এটা ঠিক প্রথম আগ্রহ পাই নির্মাতা ইন্দ্রনীলের কথা শুনে। পরে গল্পটা পড়লাম। সেটাও আমাকে খুব টেনে নিলো। এই গল্পের স্টোরিটেলিংয়ে মজার বিষয় হলো, গল্পটা খুব টানে। ওপর থেকে গল্পটাকে দেখলে মনে হবে ওয়েভের মতো। এই চিত্রনাট্যটি পড়লে মনে হবে, ইনডিভিজ্যুয়ালি উই আর কানেক্টিং ইচ আদার।

×