ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০

শুক্রবার মুক্তি পাচ্ছে ‘ফারাজ’

প্রকাশিত: ২০:২৯, ২ ফেব্রুয়ারি ২০২৩

শুক্রবার মুক্তি পাচ্ছে ‘ফারাজ’

ফারাজ

শুক্রবার ৩ ফেব্রুয়ারি পূর্বনির্ধারিত দিনেই মুক্তি পাচ্ছে ‘ফারাজ’। বিচারক সিদ্ধার্থ মৃদুল ও তালওয়ান্ত সিংয়ের সমন্বয়ে গঠিত দিল্লি হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ নির্দেশনা দেন।

আদেশে বিচারক নির্মাতা ও প্রযোজককে ছবির সঙ্গে একটি ‘সতর্কীকরণ’ যুক্ত করতে বলেছেন, যেখানে বলা হবে, ছবিটি সন্ত্রাসী আক্রমণের ঘটনা দ্বারা অনুপ্রাণিত, এতে থাকা উপাদানগুলো কল্পিত। দুই নারীর আবেদনের শুনানির পর আদালত এ আদেশ দেন; ওই দুই নারীর মেয়ে সন্ত্রাসী আক্রমণের ঘটনায় নিহত হয়েছেন।

বিচারক মৃদুল দুই নারীর আবেদন নিয়ে তাঁদের আইনজীবীর উদ্দেশে বলেন, ‘যদি সিনেমাটি এর মধ্যেই মুক্তির জন্য চূড়ান্ত হয়ে থাকে, তবে কীভাবে এখন বদল করা হবে? দুঃখিত, আমরা আপনাদের সাহায্য করতে পারব না।’

পরিচালক হংসল বলেছিলেন, ‘আমার লক্ষ্য থাকে ছবির মাধ্যমে চিন্তাভাবনাকে জাগরিত করা। সব সময় আমার ছবিকে দূর থেকে দেখি। আসল কাহিনিটা পর্দায় তুলে ধরি। এখানেও আদিত্য বা জাহান কারও চরিত্রকে ‘জাজ’ করেনি। আমি বলিনি একজন মহান, আর একজন ভিলেন। এরা দুজনই মানুষ। এদের বাধ্যতা আলাদা। আদিত্যর রাগ, অভিমান আমি উপলব্ধি করেছি। কিন্তু যেভাবে সে তার রাগকে ব্যক্ত করেছে, তাতে আমার আপত্তি আছে।’

ঢাকার হোলি আর্টিজানে সংঘটিত নৃশংস হামলার ঘটনা নিয়ে নির্মিত হয়েছে ‘ফারাজ’। ছবিটির মাধ্যমে জাহান কাপুর ও আদিত্য রাওয়ালের অভিষেক হতে চলেছে। প্রয়াত বলিউড অভিনেতা শশি কাপুরের নাতি হলেন জাহান। পরেশ রাওয়ালের ছেলে আদিত্য।

 

এমএস

×