ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

‘পাঠান’ উদ্‌যাপনে মাতলেন শাহরুখ অনুরাগীরা

প্রকাশিত: ২০:০৩, ২৫ জানুয়ারি ২০২৩; আপডেট: ২০:১৮, ২৫ জানুয়ারি ২০২৩

‘পাঠান’ উদ্‌যাপনে মাতলেন শাহরুখ অনুরাগীরা

শাহরুখ অনুরাগীরা

ছবি মুক্তির আগে  থেকেই বিক্ষিপ্ত ভাবে দেশের বিভিন্ন প্রান্তে ‘পাঠান’ নিয়ে বিতর্কের অন্ত ছিলনা। কিন্তু  ছবি মুক্তির দিন  শাহরুখ-উদ্‌যাপনের   চিত্র ছিল ভিন্ন। বরং শাহরুখ খানের ‘পাঠান’ মুক্তির দিন রীতি মতো দর্শকদের মাঝে উৎসব শুরু হয়।  

বুধবার ভোর থেকেই মাল্টিপ্লেক্স থেকে শুরু করে সিঙ্গল স্ক্রিন— ‘পাঠান’ দেখতে ভিড় করেছিলেন অনুরাগীরা। জায়গায় জায়গায় মিছিল করে তাঁরা সিনেমা হলে পৌঁছলেন। স্পিকারে বাজল ‘পাঠান’-এর গান। স্লোগান উঠল, ‘‘উই লাভ ইউ শাহরুখ।’ বেহালার অজন্তা থেকে শুরু করে ভবানীপুরের বসুশ্রী, মেনকা থেকে শুরু করে প্রিয়া— বুধবারের শহরের প্রেক্ষাগৃহে যেন শাহরুখ-জ্বরের উত্তাপ।

দক্ষিণ কলকাতার একাধিক প্রেক্ষাগৃহের সামনে দিনের দ্বিতীয় শো পর্যন্ত অনুরাগীদের ভিড় ছিল লক্ষণীয়। ‘পাঠান’-এর পোস্টারের সঙ্গে দেদার উঠল সেলফি। কোনও প্রেক্ষাগৃহের সামনে কাঁসা নিয়ে হাজির হলেন শাহরুখ ভক্তরা, কোথাও আবার পুরোদস্তুর ব্যান্ড পার্টির আয়োজন। আবার কারও সঙ্গে ছিল ঘোড়ায় টানা গাড়ি। হুডখোলা সিটে রাখা শাহরুখের বড় কাটআউট। গাড়ি নিয়ে ‘পাঠান’ দেখতে হাজির অনেকেই। কিন্তু তার মধ্যে একটি গাড়ি আলাদা করে নজর কাড়ল। সেটিকে সাজিয়ে ফেলা হয়েছে প্রিয় তারকার বিভিন্ন ছবিতে। সামনে লেখা ‘এসআরকে’।

‘পাঠান’ ছবিতে শাহরুখের স্টাইলকে মাথায় রেখেও সেজে এসেছিলেন অনেকে। তাঁদের মধ্যে নজর কাড়লেন শাহনওয়াজ় খান। প্রেক্ষাগৃহের সামনে নিজের মনে মাইকে শাহরুখের সংলাপ বলে ও ‘পাঠান’-এর গানের তালে পা মিলিয়ে হাততালি কুড়োলেন তিনি। বললেন, ‘‘আমি কলকাতার শাহরুখ। আজকের দিনটা আমার জীবনের অন্যতম স্মরণীয় দিন হয়ে থাকবে।’’

সূত্র : আনন্দবাজার পত্রিকা

এমএস

monarchmart
monarchmart