ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

ভিউ চিন্তা করে গান করা ভুল

এনআই বুলবুল

প্রকাশিত: ০১:২৫, ৮ ডিসেম্বর ২০২২

ভিউ চিন্তা করে গান করা ভুল

নোলক বাবু

চলতি বছর শেষের দিকে। এ বছরটি নোলক বাবুর জন্য কেমন ছিল?
করোনার পর এ বছরটি সবার জন্যই ভালো বলতে হয়। আমিও দুই বছরের বন্ধ ঘর থেকে মুক্ত হয়ে চলতি বছরে বুক ভরে নিঃশ্বাস নিচ্ছি। গানের ক্ষেত্রেও ভালো সময় পার করছি। এ বছরে প্রায় ৩০টির মতো গান রেকর্ড করেছি। এরমধ্যে ১০টি গান আমার নিজের চ্যানেলের জন্য। এছাড়া নিয়মিত স্টেজ শো ও টিভি লাইভ করছি। এক কথায় চরতি বছর আমার জন্য দারুণ বলতে পারি।
একটা সময় নোলক বাবুর নাম সবার মুখে মুখে ছিল। সেই জনপ্রিয়তা নিয়ে কী বলবেন?
আমি মনে করি আমার সেই জনপ্রিয়তা এখনো আছে। তবে আমি কাজ কম করছি। এছাড়া ২০১৩ সালে আমি কিছু সময় দেশের বাইরে ছিলাম। সেই  সময়ে দেশের শ্রোতাদের সঙ্গে কিছুটা দূরত্ব সৃষ্টি হয়। কিন্তু দেশের বাইরে থাকলেও গান থেকে দূরে ছিলাম না ।
জনপ্রিয়তা পাবার জন্য সোশ্যাল মিডিয়া এখন সহায়ক কাজ করে। সেখান থেকে কি পিছিয়ে আছেন?
আমার শুরু সময় সোশ্যাল মিডিয়ার এমন ছড়াছড়ি ছিল না। আমরা আমাদের যোগ্যতা দিয়েই সবার সামনে এসেছি। এখন অনেকেই নানাভাবে সোশ্যাল মিডিয়ায় পরিচিতি পাচ্ছেন। কেউ ভালো কাজ দিয়ে কেউ কোনো সমালোচনায় পড়ে সবার কাছে পরিচিত হয়ে থাকেন। তবে আমি মনে সোশ্যাল মিডিয়াকে আমাদের ভালো কাজে লাগানো উচিত। এর মাধ্যমে অনেক ভালো কাজ সবার কাছে সহাজে পৌঁছানো সম্ভব হয়।
এ সময়ে গানের ভিউ না হলে সে শিল্পীর পেছনে প্রযোজকরা পৃৃষ্ঠপোষকতা করতে চান না। এটি নিয়ে আপনার মন্তব্য কী?
ইউটিউবে গানের ভিউর প্রয়োজন আছে। তবে ভিউ দিয়ে কোনো শিল্পীর মানদ- বিচার করা যায় না। আমি মনে করি ভিউ চিন্তা করে গান করা ভুল সিদ্ধান্ত। ইউটিউবে এমন অনেক মানহীন জিনিসের মিলিয়ন ভিউ আছে। তাই বলে কি সবাই মানহীনস সে কন্টেন্টের পেছনে দৌড়াব? ভালো গানের ভিউ কম হলেও আত্মতৃপ্তি পাওয়া যায়।
গানের বাইরে কোনো পরিকল্পনা আছে?
গানের পাশাপাশি আর কিছু করছি না। অন্য কোনো পরিকল্পনা নেই আপাতত। গানটাকেই নিজের পেশা হিসেবে বেছে নিয়েছি। বর্তমানে আমি স্টেজ শো নিয়ে ব্যস্ত আছি। টিভি লাইভশোগুলোতে সময় দিচ্ছি। নতুন গান নিয়ে কাজ করছি আর নিজের পরিবারকে বেশি সময় দিচ্ছি।

monarchmart
monarchmart