ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

বিশ্বকাপের গ্যালারিতে নোরা ফাতেহির নাচে কেঁপে উঠল ভক্তবৃন্দ (ভিডিও)

প্রকাশিত: ১৭:৪৪, ৩ ডিসেম্বর ২০২২

বিশ্বকাপের গ্যালারিতে নোরা ফাতেহির নাচে কেঁপে উঠল ভক্তবৃন্দ (ভিডিও)

নোরা ফাতেহি

নোরা ফতেহি মূলত বিভিন্ন সিনেমায় অতিথি নৃত্য পরিবেশনকারী হিসাবেই দেখা যেত। তবে, পরবর্তীকালে তাঁকে সিনেমায় অভিনয় করতেও দেখা যায়। কর্মজীবনে বলিউডে তাঁর খ্যাতি একজন নৃত্য পরিবেশনকারী হিসাবে ‘সত্যমেব জয়তে’ (Satyameva Jayate) সিনেমার ‘দিলবার’ গানের হাত ধরে এলেও, পরবর্তীকালে ‘স্ট্রিট ডান্সার’ (Street Dancer) সিনেমাতে পার্শ্ব চরিত্র হিসাবে অভিনয় করার পর থেকে তাঁর বলিউড জগতে অভিনয়ের সফর শুরু হয়।

তিনি চলচ্চিত্র জগতের পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল এমনই এক ভিডিও। এই ভিডিওতে প্রথমে মূলত স্টেডিয়ামে ২০২২ ফিফা ওয়ার্ল্ড কাপ অ্যান্থেম বাজতে দেখা যায়। ভিডিওতে দেখা যায় গানটি বেজে উঠতেই তিনি অবাক হয়ে যান এবং এরপরেই তিনি কোমর দোলাতে শুরু করেন গানটিতে। এই ভিডিওটি নেটিজেনরা বেশ পছন্দ করেছেন। যা পরবর্তীকালে ভাইরাল হয়ে যায়।

নোরা ফতেহি বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রির এক জনপ্রিয় মুখ। তাঁকে প্রথম দিকে মূলত বিভিন্ন সিনেমায় অতিথি নৃত্য পরিবেশনকারী হিসাবেই দেখা যেত। তবে, পরবর্তীকালে তাঁকে সিনেমায় অভিনয় করতেও দেখা যায়। কর্মজীবনে বলিউডে তাঁর খ্যাতি একজন নৃত্য পরিবেশনকারী হিসাবে ‘সত্যমেব জয়তে’ (Satyameva Jayate) সিনেমার ‘দিলবার’ গানের হাত ধরে এলেও, পরবর্তীকালে ‘স্ট্রিট ডান্সার’ (Street Dancer) সিনেমাতে পার্শ্ব চরিত্র হিসাবে অভিনয় করার পর থেকে তাঁর বলিউড জগতে অভিনয়ের সফর শুরু হয়।

নোরা ফতেহি (Nora Fatehi) জন্মগ্রহণ করেন ১৯৯২ সালের ৬ ফেব্রুয়ারি তারিখে। তিনি একজন মরক্কীয় বংশোদ্ভূত কানাডাবাসী। যদিও সাম্প্রতিক ফিফা ফ্যান ফেস্টে তাঁকে হাতে তেরঙ্গা নিয়ে জয় হিন্দ বলতে দেখা যায়।

তিনি প্রথমবার হিন্দি সিনেমার জগতে পা দেন ‘রোয়ার: দ্য টাইগার অফ সুন্দরবন্স’ (Roar: Tigers of the Sundarbans) সিনেমার মাধ্যমে। তারপরে তিনি ‘টেম্পার’ ( Temper), ‘বাহুবলী: দ্য বিগিনিং’ (Baahubali: The Beginning), ‘কিক-২’ (Kick 2) -এর মতো তেলেগু সিনেমা এবং ‘ডাবল ব্যারেল’ (Double Barrel), ‘কন্যামকুলাম কচুন্নি’ (Kayamkulam Kochunni)-এর মতো মালয়ালম সিনেমায় তাঁকে দেখা যায়। তবে, তিনি খ্যাতি অর্জন করেন ‘দিলবর’ গানের দৌলতেই। তাঁকে সম্প্রতি ২০২২ ফিফা ওয়ার্ল্ড কাপের ‘লাইট দ্য স্কাই’ অ্যান্থেমেও নাচ করতে দেখা যায়।

 

এমএস

monarchmart
monarchmart