ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

বছরের শেষ প্রান্তে চট্টগ্রামে যাত্রা শুরু স্টার সিনেপ্লেক্সের

প্রকাশিত: ১২:৫১, ৩ ডিসেম্বর ২০২২

বছরের শেষ প্রান্তে চট্টগ্রামে যাত্রা শুরু স্টার সিনেপ্লেক্সের

স্টার সিনেপ্লেক্স

চট্টগ্রামের মানুষদের জন্য দারুণ খবর নিয়ে এলো স্টার সিনেপ্লেক্স। মহানগরীর চকবাজার এলাকায় বালি আর্কেড শপিং কমপ্লেক্সে শুক্রবার (২ ডিসেম্বর) যাত্রা শুরু করেছে মাল্টিপ্লেক্স সিনেমা হলের।  

সুপরিসর এই মাল্টিপ্লেক্সে রয়েছে তিনটি হল, যার আসন সংখ্যা ৪০৭। বরাবরের মত নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা নিয়ে হলগুলো নির্মাণ করা হয়েছে। 

দর্শকরা বলছেন, দেশে একের পর এক সিনেমা হল বন্ধের খবরে যে হতাশা তৈরি হচ্ছে, তার বিপরীতে স্টার সিনেপ্লেক্সের এমন উদ্যোগ নতুন আশার সঞ্চার করছে।

সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ জানান, মাল্টিপ্লেক্সে তিনটি হলের আসন সংখ্যা যথাক্রমে ৮৬ (হল-১), ১৯৬ (হল-২) ও ১২৫ (হল-৩)।

স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, দেশব্যাপী অনেকগুলো সিনেমা হল নির্মাণের পরিকল্পনার কথা আগেই জানিয়েছিলাম আমরা। চট্টগ্রামে সেই পরিকল্পনা আজ (শুক্রবার) আলোর মুখ দেখছে। চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের দাবি ছিল এটি। এ দাবি পূরণের কাজটি আরো আগেই করতে চেয়েছিলাম। নানা কারণে হয়ে ওঠেনি। এবার এটি করতে পেরে আমি আনন্দিত।

২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্স। বর্তমানে ঢাকায় ৪ টি শাখা রয়েছে এর। ধানমন্ডির সীমান্ত সম্ভার (সাবেক রাইফেলস স্কয়ার), মহাখালীর এসকেএস (সেনা কল্যাণ সংস্থা) টাওয়ার এবং সম্প্রতি মিরপুর ১ নম্বরে সনি স্কয়ারে চালু হয় আরেকটি শাখা। ঢাকার বাইরে বগুড়া এবং রাজশাহীতেও দুটি শাখার নির্মাণ কাজ চলছে। 

এসআর

monarchmart
monarchmart