ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

বলিউডে জয়া

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৫, ২৯ নভেম্বর ২০২২

বলিউডে জয়া

জয়া আহসান

জয়া আহসান। বাংলাদেশ ও কলকাতা দুই দেশেই দারুণ জনপ্রিয় তিনি। এবার তিনি বলিউডের সিনেমায় নাম লিখছেন। ছবির নাম ‘করক সিংহ’। পরিচালনায় অনিরুদ্ধ রায়চৌধুরী। এটি পরিচালকের তৃতীয় হিন্দি ছবি। এই ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে জয়াকে। যদিও অভিনেত্রী এখনই এই ছবির বিষয়ে মুখ খুলতে নারাজ। এতে আরও অভিনয় করবেন পঙ্কজ ত্রিপাঠী। ‘করক সিংহ’ ছবির বিষয়বস্তু মূলত আর্থিক কেলেঙ্কারি। তবে ছবির গল্প বাস্তব জীবন থেকে অনুপ্রাণিত কি না, তা নিশ্চিত ভাবে এখনই বলা যাচ্ছে না। ছবির শুটিং কলকাতা ও মুম্বই দুই জায়গায় হবে।

ডিসেম্বরের প্রথম সপ্তাহেই মুম্বইতে শুরু হতে চলেছে এই ছবির শ্যুটিং। তারপর কলকাতায় টানা ২০ থেকে ২৫ দিনের শিডিউল রয়েছে। ২০১৩ সালে ‘আবর্ত’ দিয়ে শুরুর পর পশ্চিমবঙ্গের প্রথম সারির প্রায় সব নির্মাতার সঙ্গেই একে একে কাজ করেছেন বাংলাদেশী এ নায়িকা। বর্তমানে পশ্চিমবঙ্গের অন্যতম সেরা অভিনেত্রীর একজন তিনি। এক কথায় দুই দেশেই সিনেমা প্রেমীদের হৃদয় জয় করে নিয়েছেন। এ অভিনেত্রীকে সর্বশেষ ‘বিউটি সার্কাস’ সিনেমাতে দেখা গেছে। গেল ২৩ সেপ্টেম্বর এটি মুক্তি পায়।

এদিকে নির্মাতা পিপলু আর খানের ‘জয়া আর শারমিন’ নামে একটি সিনেমায় অভিনয় করেছেন এ অভিনেত্রী। জয়া, এতে জয়া নামের এক চরিত্রেই অভিনয় করেছেন। চলতি বছরের শেষে অথবা ২০২৩-এর শুরুতে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এটি। এ ছাড়া চলতি বছর ইরানি চলচ্চিত্র পরিচালক মুর্তজা অতাশ জমজমের ‘ফেরেশতে’ ছবিতে অভিনয় করেছেন ‘গেরিলা’ খ্যাত অভিনেত্রী। বাংলাদেশ ও ইরান দুই দেশেই ছবিটি মুক্তি দেওয়া হবে। কলকাতায় ‘ভূতপরী’, ‘অর্ধাঙ্গিনী’, ‘পুতুলনাচের ইতিকথা’সহ তার বেশ কয়েকটি সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়।

monarchmart
monarchmart