ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

প্রকাশ্যে আলিয়া

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:২১, ২৯ নভেম্বর ২০২২

প্রকাশ্যে আলিয়া

আলিয়া ভাট

সন্তান জন্মের ২২ দিন পর প্রকাশ্যে এলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। চলতি মাসের শুরুতেই মা হয়েছেন তিনি। মেয়ের বয়স সবে তিন সপ্তাহ। জন্মের পর থেকে সন্তানকে নিয়েই সারাদিন ব্যস্ত অভিনেত্রী। তবে সোমবার রাতে বাপের বাড়িতে আসেন তিনি। উপলক্ষ্য দিদি শাহিন ভাটের জন্মদিন। মা হওয়ার পর আলিয়া এদিন প্রথমবার মুখোমুখি হলেন পাপারাৎজিদের। একদম সাদামাটা লুকেই এদিন পাওয়া গেল রণবীর ঘরণীকে। কালো টপ আর ব্লুø ডেনিমে সেজেছেন আলিয়া, সঙ্গে কালো রঙা লম্বা সার্গ। গোলাকার সোনালি দুল ঝুলছে কানে, প্রায় নো-মেক আপ লুকেই ধরা দিলেন রাহার মা। আলিয়াকে দেখে এক পাপারাৎজি বলে ওঠেন, ‘বাচ্চার নাম সুন্দর’। জবাবে আলিয়া বলেন, ‘খুবই সুন্দর’।

দিদির জন্মদিনে বিয়ের অদেখা ছবি শেয়ার করে শাহিনকে শুভেচ্ছা জানান আলিয়া। সঙ্গে লেখেন, ‘শুভ জন্মদিন পৃথিবীর সবচেয়ে সেরা মানুষটাকে আমি মিষ্টি সোনাটা তোমাকে অনেক ভালোবাসি। কোনো মিষ্টি শব্দই যথেষ্ট নয় তোমার জন্য।
ওকে বাই, এক ঘণ্টায় ফোন করছি’। গত ৬ই নভেম্বর কন্যা সন্তানের জন্ম দেন আলিয়া। গত সপ্তাহেই মেয়ের নাম প্রকাশ্যে এনেছেন অভিনেত্রী। নাতনির জন্য ‘রাহা’ নামটি বেছেছেন স্বয়ং নীতু কাপুর। ইনস্টাগ্রাম পোস্টে মেয়ের নাম প্রকাশ্যে এনে আলিয়া লিখেছিলেন, ‘রাহা নামটি বেছেছেন তার অভিজ্ঞ এবং মিষ্টি দাদি (ঠাকুমা)। রাহার আক্ষরিক অর্থ হলো ‘স্বর্গীয় পথ’।

তবে সহিলি ভাষায় এই নামের অর্থ আনন্দ, সংস্কৃতে এর অর্থ বংশ আর বাংলায় রাহা নামের অর্থ বিশ্রাম, আরাম, ত্রাণ। আরবি ভাষায় এর অর্থ শান্তি, অথবা আনন্দ, মুক্তি এবং সুখ। আর একদম ওর নামের সঙ্গে মিলিয়েই প্রথমবার যখন ওকে আমরা হাতে ধরেছি, এই সবকিছু আমরা অনুভব করেছি। ধন্যবাদ রাহা, আমাদের পরিবারকে প্রাণশক্তিতে ভরিয়ে তোলবার জন্য। মনে হচ্ছে আমাদের জীবনটা সবে শুরু হলো। দীর্ঘ পাঁচ বছর ধরে চুটিয়ে প্রেম করবার পর চলতি বছর এপ্রিলে গাঁটছড়া বাঁধেন রণবীর-আলিয়া। বিয়ের দেড় মাসের মাথায় প্রেগন্যান্সি নিউজ ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন আলিয়া।

monarchmart
monarchmart