ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিক্ষার্থীরা অর্ধেক মূল্যে দেখবে ‘প্রীতিলতা’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২২, ২২ নভেম্বর ২০২২

শিক্ষার্থীরা অর্ধেক মূল্যে দেখবে ‘প্রীতিলতা’

বীরকন্য প্রীতিলতা

বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিত সিনেমা ‘বীরকন্য প্রীতিলতা’ মুক্তি পাচ্ছে ২৫ নভেম্বর। প্রথম পর্যায়ে তিনটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি। এরমধ্যে রাজধানীর ব্লকবাস্টার সিনেমাস ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে টিকিটের অর্ধেক দামে ‘বীরকন্যা প্রীতিলতা’ সিনেমাটি দেখতে পাবেন শিক্ষার্থীরা। সিনেমাটি প্রদর্শিত হবে রাজধানীর স্টার সিনেপ্লেক্সেও। তবে সেখানে শিক্ষার্থীরা অর্ধেক দামের টিকিট পাবেন কি না তা এখনো নিশ্চিত না বলে জানিয়েছেন সিনেমার পরিচালক প্রদীপ ঘোষ।
এ উপলক্ষে সম্প্রতি জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে এক সংবাদ সম্মেলন হয়। সেখানে এসব তথ্য জানান নির্মাতা। শিক্ষার্থীদের হাফ পাসে সিনেমাটি দেখার বিষয়ে এই নির্মাতা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে আমরা হাফ পাসের কুপন দিয়ে আসছি। যেসব শিক্ষা প্রতিষ্ঠান আগ্রহী, তাদের কাছে আমরা কুপন পৌঁছে দিতে প্রস্তুত আছি। সিনেমা হলে প্রদর্শনের পর পরিচালক নিজ উদ্যোগে সিনেমাটি বিভিন্ন জায়গায় দেখাবেন বলে জানান। ভালো প্রস্তাব থাকলে এবং সবাই যেন সিনেমাটি দেখতে পান সেজন্য ওটিটিতেও দেওয়ার ইচ্ছা আছে তার।

সংবাদ সম্মেলনে সিনেমার ট্রেইলার প্রদর্শন করা হয়। এর আগে সিনেমাটির টিজার ও একটি গান প্রকাশ পেয়েছে। আয়োজনে আরও উপস্থিত ছিলেন অভিনেতা অমিত রঞ্জন দে, কামরুজ্জামান তাপু এবং কথাসাহিত্যিক সেলিনা হোসেন। কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিতি সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। এতে বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে।

×