ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

‘নাকফুলের কাব্য’ হয়েই আসছে পূজার সিনেমা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৮, ২৭ মে ২০২৪

‘নাকফুলের কাব্য’ হয়েই আসছে পূজার সিনেমা

পূজা চেরি

‘নাকফুল’ থেকে ‘নাকফুলের কাব্য’ নামেই সেন্সর ছাড়পত্র পেয়েছে জনপ্রিয় চিত্রনায়িকা পূজা চেরি অভিনীত সিনেমা। ফেরারি ফরহাদের গল্পে সিনেমাটি নির্মাণ করছেন আলোক হাসান। এর নাম বদলের কারণ হিসেবে প্রযোজনা প্রতিষ্ঠান জানায়, ‘নাকফুল’ নামে আরও একটি সিনেমা আগেই সেন্সর ছাড়পত্র পেয়েছিল। একই নামে দুটি সিনেমার সেন্সর ছাড়পত্র আইনসিদ্ধ না।

তাই নতুন সিনেমাটির নাম পরিবর্তন করে ‘নাকফুলের কাব্য’ রেখে ছাড়পত্র দিয়েছে সেন্সর বোর্ড। সিনেমাটি প্রসঙ্গে পূজা চেরি বলেন, নাকফুল একটি নারীর কাছে বিশেষ অলঙ্কার। নারীদের কাছে এটি এক আবেগের গয়না। আশা করি, দর্শক ভালো গল্পের একটি সিনেমা উপহার পেতে যাচ্ছেন। সিনেমায় পূজা চেরির বিপরীতে অভিনয় করেছেন আদর আজাদ। সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করছেন গাজী রাকায়েত, লুৎফর রহমান জর্জ, আলী রাজসহ অনেকেই।
সেই ছোবেলাতেই একটি ওয়াশিংপাউডারের বিজ্ঞাপনের মডেল হয়ে দর্শকের নজর কেড়েছিলেন পূজা চেরি। ‘ভালোবাসার রং’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে প্রথম বড় পর্দায় আসেন পূজা। এরপর আরও বেশ কিছু ছবিতে শিশুশিল্পী হিসেবে কাজ করেছেন। চোখের পলকেই ছোট্ট পূজা বড় হয়ে যান। ‘নূরজাহান’, ‘পোড়া মন-টু’, ‘প্রেম আমার ২’, ‘দহন’ এই সিনেমাগুলোতে নায়িকা হয়ে হাজির হয়ে অল্প বয়সেই তাক লাগিয়েছেন তিনি।

শাবনূরের মতো নায়িকাও তার অভিনয়ের প্রশংসা করেছেন। শিশুশিল্পী হিসেবে পূজার শুরুর গল্পটা অন্যরকম। ক্লাস ফোরে পড়ার সময় ছোটদের একটি ফ্যাশন শোতে পূজাকে দেখে পছন্দ হয় নির্মাতাদের। জাজ মাল্টিমিডিয়ার ‘ভালোবাসার রং’ চলচ্চিত্র দিয়ে ইন্ডাস্ট্রিতে পা রাখেন তখন পূজার বয়স মাত্র ৮ বছর। এরপর হাতে আসতে থাকে বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনচিত্র।

নাটক, বিজ্ঞাপন এবং চলচ্চিত্র তিন ক্ষেত্রেই যখন পূজা আলো ছড়াচ্ছিল ঠিক তখনই শিশুশিল্পী থেকে নায়িকা অধ্যায়ে পা রাখেন পূজা। নায়িকা হয়েও প্রশংসিত হয়েছেন। গত ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিল পূজা চেরি ও আদর আজাদ অভিনীত ‘লিপস্টিক’।

×